গাইবান্ধায় আ.লীগ নেতার লাশ নিয়ে বিক্ষোভ

হত্যাকাণ্ডের শিকার গাইবান্ধার ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের কমিটির উপদেষ্টা ও সাবেক ইউপি সদস্য লাল মিয়া সরকারের লাশ নিয়ে বিক্ষোভ করেছেন এলাকাবাসী।

হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচার দাবিতে বুধবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে ফুলছড়ি উপজেলা সদরে এ বিক্ষোভ করা হয়। জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত হন লাল মিয়া।

স্থানীয় সূত্র ও এলাকাবাসী জানায়, মঙ্গলবার সকালে বাড়ি থেকে ফুলছড়ি উপজেলায় যাওয়ার পথে উড়িয়ার সাদেকখাঁ বাজার এলাকায় প্রতিপক্ষ এনায়েত হোসেন ও তার লোকজন লাল মিয়ার ওপর হামলা চালান। এ সময় লাল মিয়াকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যান তারা।

গুরুতর অবস্থায় লাল মিয়াকে উদ্ধার করে গাইবান্ধা হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক) নেয়ার পথে বিকেলে তার মৃত্যু হয়।

বুধবার দুপুরে তার লাশ কাঁধে নিয়ে হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচার দাবিতে ফুলছড়ি উপজেলা সদরে বিক্ষোভ করেন এলাকাবাসী। বিকেলে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম সেলিম পারভেজ বলেন, লাল মিয়া সরকারকে হত্যা করেছেন প্রতিপক্ষের লোকজন। এরই মধ্যে দুজনকে আটক করেছে পুলিশ। হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাই।

ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাওছার আলী বলেন, বুধবার সন্ধ্যায় নিহতের ছেলে মুরশিদ আলী বাদী হয়ে ফুলছড়ি থানায় হত্যা মামলা করেছেন। এ ঘটনায় দুপুরে দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। একই সঙ্গে মামলার আসামিদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ।

এনএ/রাতদিন

মতামত দিন