গাইবান্ধায় তৎপর নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’, ৩ সদস্য গ্রেপ্তার

গাইবান্ধায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই, লিফলেটসহ মোবাইল ফোন ও সিমকার্ড উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার, ২৫ জুন দুপুরে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান রংপুর র‌্যাব-১৩ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি সিদ্দিক আহমদ।

এরা হলেন, আল আমিন (৩৫), টিপু সুলতান (৩৬) ও গোলাপ মন্ডল (৩৯)। এ তিনজনই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ গাইবান্ধা জেলার সক্রিয় সদস্য।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার, ২৪ জুন গাইবান্ধা জেলার পলাশবাড়ির ৫ নম্বর মহদীপুর ইউনিয়নের বিশ্রামগাছী পশ্চিমপাড়া গ্রামে অভিযান চালায় র‌্যাব। এ সময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আল আমিন, টিপু সুলতান ও গোলাপ মন্ডলকে গ্রেফতার করা হয়।

এতে বলা হয়, গ্রেফতারকৃতরা ২০০১ সাল থেকে গোপনে জঙ্গি সংগঠন আল্লাহর দলের সক্রিয় সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

র‌্যাবের দাবি, গ্রেফতার ওই তিনজন জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর সক্রিয় সদস্য হিসেবে সাংগঠনিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নিয়মিত গোপন বৈঠক, সদস্য গ্রহণ সংগ্রহ করে আসছেন। তারা সবাই আল্লাহর দলের নেতা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলাম ওরফে মাহাবুব মতিন ওরফে মতিনুল হক মন্ডলের মতাদর্শে অনুপ্রাণিত হয়ে ২০০১ সাল থেকে অত্যন্ত চতুরতার সাথে সক্রিয় সদস্য হিসেবে কার্যক্রম পরিচালনা করে আসছেন।

এর পাশাপাশি সংগঠনের অন্য সহযোগীদের ব্যাপারে অনুসন্ধান চলমান রয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জেএম/রাতদিন