গাইবান্ধায় মাংস খাওয়াকে কেন্দ্র করে যুবককে হত্যা

গাইবান্ধায় গরুর মাংস খাওয়াকে কেন্দ্র করে মাদকাসক্ত এক যুবকের ছুরিকাঘাতে রোকন সরদার (৩৫) নামে একজনের মৃত্যু হয়েছে। এ সময় আরও চারজন আহত হয়েছেন। আহতদের মধ্যে জিল্লুর রহমান নামে একজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুন) রাতে গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের বালুয়া বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী শুক্রবার সকালে মাদকাসক্ত যুবকের বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহত রোকন সরদার রামচন্দ্রপুর ইউনিয়নের ভগবানপুর গ্রামের আব্দুর রউফ সরদারের ছেলে। তিনি বালুয়া বাজারের সাইকেল পার্টস এর ব্যবসা করতেন।

স্থানীয়দের বরাত দিয়ে রামচন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে জানান, বালুয়া বাজারের মাদকাসক্ত সোহেল মিয়াসহ কয়েকজন স্থানীয় ব্যক্তি হিন্দু সম্প্রদায়ের একজনকে গরুর মাংস খাওয়ানোর চেষ্টা করেন। বিষয়টি ইউপি সদস্য আশিকুজ্জামান সাথী ও রামচন্দ্রপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলামকে জানানো হয়। তারা রাতেই সোহেলের সঙ্গে কথা বলতে যান।

এ সময় সোহেল ক্ষিপ্ত হয়ে তারা কয়েক ভাই মিলে ইউপি সদস্যের ওপর হামলা করে। খবর পেয়ে ইউপি সদস্য আশিকুজ্জামান সাথীর দুই চাচা জিল্লুর রহমান ও রোকন মিয়া এগিয়ে এলে তাদেরও ওপর হামলা করে তারা। এতে ঘটনাস্থলে ফল কাটা ছুরির আঘাতে রোকন মিয়া মারা যান। গুরুতর আহত জিল্লুর রহমানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি অপারেশন) রজব আলী জানান, এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। সোহেলসহ তার সঙ্গীদের গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।

এনএ/রাতদিন

মতামত দিন