গুজব ছড়িয়ে বেশী দামে লবন বিক্রি, ডোমারে আটক ৫ দোকানদার

নীলফামারীর ডোমারে চড়া দামে লবণ বিক্রির দায়ে পাঁচ মুদি দোকানদারকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার, ১৯ নভেম্বর হঠাৎ গুজব ছড়িয়ে মুদি দোকানদাররা লবণের দাম বাড়িয়ে চড়া দামে বিক্রি শুরু করে। দোকানে লবণ ক্রয়ের জন্য ক্রেতাদের হিড়িক পড়ে যায়।

ডোমার থানার ওসি তাৎক্ষণিক ডোমার বাজারসহ উপজেলার বিভিন্ন হাট বাজারে অভিযান চালিয়ে লবণের মোড়কে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রির সত্যতা পান। বেশি দামে বিক্রির সময় লবণসহ ডোমার বাজারের মুদি দোকানদার মজিবর রহমানের ছেলে আনোয়ার হোসেন,ডোমার বাস টার্মিনালের মুদি দোকানদার নিমাই মালাকারের ছেলে মঙ্গল মালাকার, ছোট রাউতা গ্রামের দুলাল কর্মকারের ছেলে চঞ্চল কর্মকার, দক্ষিণ মটুকপুর এলাকার হোসেন আলীর ছেলে রুবেল ইসলাম ও পূর্ব বোড়াগাড়ী গ্রামের আকবর আলীর ছেলে আজগার আলীকে আটক করে থানায় নিয়ে আসেন।

ওইদিন রাত ৯টায় ডোমারের ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে ফাতিমা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আনোয়ার হোসেনকে পাঁচ হাজার, মঙ্গল মালাকারকে পাঁচ হাজার, চঞ্চল কর্মকারকে পাঁচ হাজার, রুবেল ইসলামকে দুই হাজার ও আজগর আলীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

ডোমার থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, চড়া দামে লবণ বিক্রির খবর পেয়ে অভিযান চালিয়ে উপজেলার মোট পাঁচজন মুদি দোকানদারকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়।

বর্তমানে উপজেলার বাজারগুলোতে লবণের বাজার মূল্য স্বাভাবিক আছে বলে জানান তিনি।