ঘুষের মামলায় রংপুর এলজিইডির দুই প্রকৌশলী কারাগারে

দুর্নীতি দমন কমিশনের দায়ের করা ঘুষের মামলায় এলজিইডি রংপুরের সাবেক নির্বাহি প্রকৌশলী আখতার হোসেন ও সহকারী প্রকৌশলী কাওছার আলমকে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার, ১০ ফেব্রুয়ারি বিকেলে আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। রংপুরের জেলা ও দায়রা জজ এবং স্পেশাল জজ শাহেনুর এ আদেশ দেন।

মামলার বিবরনে জানা গেছে, রংপুর এলজিইডির অধিনে প্রায় ৭ কোটি টাকা প্রাক্কলিত মুল্যের দুটি টেন্ডারে ঠিকাদারী প্রতিষ্ঠান রবিউল আলম বুলবুল সর্বনিম্ন দরদাতা বিবেচিত হবার পরেও শতকরা দুই ভাগ হারে ১৫ লাখ টাকা ঘুষ দাবি করা হয়। ঘুষের টাকা না পাওয়ায় অন্য একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে এই কার্যাদেশ দেয়া হয়। এতে সরকারের ১ কোটি ২৬ লাখ টাকা ক্ষতি হয়।

এ ঘটনায় ঠিকাদার রবিউল ইসলাম আদালতে অভিযোগ দায়ের করলে বিজ্ঞ বিচারক মামলাটি তদন্ত করার জন্য দুদককে নির্দেশ দেন। দুদক তদন্ত শেষে রংপুর এলজিইডির সাবেক নির্বাহি প্রকৌশলী আকতার হোসেন, সিনিয়র সহকারী প্রকৌশলী কাওছার আলম ও বর্তমানে ঢাকায় কর্মরতসহ ৪ আসামীর বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করে।

আজ নির্বাহি প্রকৌশলী আখতার হোসেন ও সহকারী প্রকৌশলী কাওছার আলম আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক শুনানী শেষে আসামীদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জেএম/রাতদিন

মতামত দিন