চাঁদাবাজির মামলায় সৈয়দপুরে ছাত্রলীগের সাবেক সভাপতি গ্রেপ্তার

চাঁদাবাজির মামলায় এবার ছাত্রলীগ সৈয়দপুর উপজেলা শাখার সাবেক সভাপতি মো. আহসান হাবিব সরকার ওরফে সোহাগ সরকারকে (৩৫) গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয় এক বিনোদন পার্ক পাঁতাকুঁড়ির মালিকের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

আজ বৃহস্পতিবার, ২২ আগস্ট তাকে গ্রেপ্তার করে সৈয়দপুর থানা পুলিশ। তাকে আদালতের মাধ্যমে নীলফামারী কারাগারে পাঠানো হয়েছে।

মামলার আরজি সুত্রে জানা গেছে, শহরের চাঁদনগর এলাকার বাসিন্দা মো. জয়নাল আবেদীন সরকার। গেল ২০১৮ সালে তিনি সৈয়দপুর শহরের উপকন্ঠে কয়াগোলাহাট এলাকায় পাঁচ  একর  ১৫ শতক জমিতে পাতাকুঁড়ি নামে একটি বিনোদন পার্ক গড়ে তোলার কাজ শুরু করেন।

পার্কটির নির্মান কাজ শুরুর পর থেকে একই এলাকার বাসিন্দা মৃত আব্বাস আলী সরকারের ছেলে আহসান হাবিব সরকার ওরফে সোহাগ সরকার বিনোদন পার্কের মালিক  মো. জয়নাল আবেদীন সরকারের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। সেই সঙ্গে পার্কে প্রতিদিন আসা দর্শানার্থীর কাছে বিক্রি করা টিকিটের শতকরা ৩০ টাকাও দাবি করে।

দাবিকৃত চাঁদা ও টিকিট বিক্রির ৩০% টাকা না পেয়ে এর মালিক জয়নাল আবেদীন সরকারকে জীবননাশের হুমকি-ধমকি প্রদর্শন করা ছাড়াও দর্শনার্থীদের পার্কের অভ্যন্তরে প্রবেশে নানা রকম বাঁধা বিঘ্নের সৃষ্টি করে আসছিল।

গত ১১ আগস্ট ঈদের আগে দিন সকাল ১০ টায়  সোহাগ সরকার তাঁর দলবল নিয়ে বিনোদন পার্ক পাতাকুঁড়িতে যায়। জোরপূর্বক পার্কে ঢুকে ম্যানেজার উমর ফারুক সবুজের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। এ সময় তারা পার্কের কাউন্টারের ড্রয়ার হতে জোরপূর্বক ১০ হাজার টাকা বের করে নেয়।

এ সময় খবর পেয়ে পার্কের মালিক জয়নাল আবেদীন সরকার ঘটনাস্থলে এলে সোহাগ সরকার ও তাঁর সঙ্গীরা পার্কটির ভাঙচুর করে চিরতরে ধ্বংস করে দেওয়াসহ পার্কের মালিককে এবং  তাকে (মালিক) ও তাঁর ছেলেকে গুলি করে হত্যার হুমকি প্রদর্শন করেন। পরবর্তীতে তারা পার্কের ভেতর থেকে ম্যানেজার ও কর্মচারীদের বের করে দিয়ে পার্কের প্রধান ফটক বন্ধ করে দেয়। এছাড়াও তারা পার্কে প্রবেশের রাস্তা কেটে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং ‘পাতাকুঁড়ি পার্ক বন্ধ’ লেখা একটি ব্যানার টাঙিয়ে দিয়ে মালিককে নানা রকম হুমকি ধমকি দিয়ে চলে যায়।

এ অবস্থায় পার্কের মালিক জয়নাল আবেদীন নিরুপায় হয়ে ছাত্রলীগের ওই সাবেক সভাপতির বিরুদ্ধে গত রবিবার সৈয়দপুর থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক দীলিপ কুমার রায় আজ দুপুরে সৈয়দপুর- নীলফামারী বাইপাস সড়কের কয়াগোলাহাট এলাকা থেকে অভিযুক্ত সোহাগ সরকারকে গ্রেপ্তার করে।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান পাশা চাঁদাবাজির মামলায় আহসান হাবিব সরকার ওরফে সোহাগকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে নীলফামারী কারাগারে পাঠানো নির্দেশ দেন। 

জেএম/রাতদিন