চার লেন মহাসড়ক বাস্তবায়নের দাবিতে জলঢাকায় মানববন্ধন

নীলফামারীর জলঢাকায় চার লেন রাস্তার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।
‘অধিকার সচেতন নাগরিক’ এর আয়োজনে ঘন্টাব্যাপি এই মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

শনিবার, ২৭ জুন পৌর শহরের বঙ্গবন্ধু চত্ত্বরে সকাল ১১টায় মানবন্ধন শুরু হয়।

জলঢাকা উপজেলা জাতীয় শ্রমিকলীগ সাধারন সম্পাদক শাহিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন নীলফামারী-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ নেতা অধ্যাপক গোলাম মোস্তফা, জলঢাকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর।

মানববন্ধনে বক্তারা বলেন,রংপুর-পাগলাপীর থেকে জলঢাকা-ডালিয়া হয়ে পাটগ্রাম-বুড়িমাড়ী স্থলবন্দর পর্যন্ত প্রস্তাবিত ফোর লেন রাস্তা বাস্তবায়নের দাবিতে আজকের এই মানববন্ধন। রংপুর-জলঢাকা হয়ে বুড়িমাড়ী পর্যন্ত ফোর লেন রাস্তাটি হলে প্রায় ৫০ কিলোমিটার দুরত্ব কমবে। এতে সরকারের শতকোটি টাকার সাশ্রয় হবে।

এছাড়া এখানে নতুন করে ভূমি অধিগ্রহনের তেমন ঝামেলা নেই এবং তিস্তা ব্যারাজের এক কিলোমিটার ভাটিতে ডালিয়া-দোয়ানীর মধ্যে একটি প্রসস্ত ব্রীজ নির্মাণের প্রকল্প সরকার কতৃর্ক গ্রহন করা হয়েছে। যার অনুকূলে সরকার ইতিমধ্যে বরাদ্দ দিয়েছে।

পাশাপাশি সৈয়দপুর বিমান বন্দরের সাথে খুব দ্রুত যোগাযোগের পথ সুগম হবে।

এছাড়া উত্তরা ইপিজেড থেকে অল্প সময়ের ব্যবধানে বুড়িমাড়ী স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি করা সম্ভব। এক কথায় এইদিক দিয়ে সড়কটি হলে সরকারের অর্থ খরচ কম হবে, কম সময়ে নেপাল-ভুটানসহ পার্শ্ববর্তী দেশগুলোতে যাতায়াত করা যাবে।

দ্রুত যোগাযোগের কথা ভেবে সরকারের উন্নয়নকে আরও গতিশীল করতে আজকের মানববন্ধন হতে সড়কটি পাগলাপীর-জলঢাকা,বুড়িমাড়ী পর্যন্ত বাস্তবায়ন করার জন্য মানববন্ধন থেকে সরকারের প্রতি দাবি জানানো হয়।

মানববন্ধনে জলঢাকা পৌরসভার সাবেক মেয়র ও বনিক সমিতি সভাপতি ইলিয়াস হোসেন বাবলু, সাবেক অধ্যক্ষ একে আজাদ প্রমূখসহ সকল শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

জেএম/রাতদিন