‘চালু হোক মোগলহাট স্থলবন্দর-লালমনিরহাট বিমানবন্দর’

দীর্ঘদিন ধরে বন্ধ থাকা লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট স্থলবন্দর ও রেলওয়ে স্টেশন এবং লালমনিরহাট বিমানবন্দর পুনরায় চালুর দাবিতে বাইসাইকেল র‌্যালি, মানববন্ধন ও পথসভা করেছে লালমনিরহাটবাসী।

শনিবার, ৬ এপ্রিল দুপুরে লালমনিরহাট উন্নয়ন আন্দোলন পরিষদের উদ্যোগে মোগলহাট জিরো পয়েন্টে প্রায় ঘন্টা ব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে সেখান থেকে একটি সাইকেল র‌্যালি বের হয়ে শহরের মিশনমোড়ে এসে শেষ হয়। এরপর সেখানে পুনরায় মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়।

লালমনিরহাট উন্নয়ন আন্দোলন পরিষদের আহবায়ক সুপেন দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন লালমনিরহাট চেম্বার অব কর্মাসের সাবেক সভাপতি শেখ আব্দুল হামিদ বাবু ও বর্তমান সভাপতি কামরুল ইসলাম বকুল, মোগলহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান এবং উন্নয়ন আন্দোলনের যুগ্ম আহবায়ক শামীম আহমেদ।

বক্তারা বলেন, উন্নয়ন বঞ্চিত লালমনিরহাটকে এগিয়ে নিতে হলে মোগলহাট স্থলবন্দর ও বিমানবন্দর চালুর বিকল্প নেই। এসব চালু করতে বর্তমান সরকারের প্রতিশ্রুতির কথা স্মরণ করে তারা বলেন, ভারতের জনপ্রতিনিধিরাও চায়, পরিত্যাক্ত মোগলহাট স্থলবন্দর চালু ও পুনরায় ভারতের সাথে রেলযোগাযোগ স্থাপিত হোক।

এবি/রাতদিন