চ্যালেঞ্জ নিয়ে লালমনিরহাট এসেছি, ছাড় পাবে না কেউই: মতবিনিময়ে নবাগত পুলিশ সুপার

‘মাদকসহ যেকোন অপরাধের সাথে যেই জড়িত থাক না কেন তাকে ছাড় দেওয়া হবে না। আমি চ্যালেঞ্জ নিয়ে এই সীমান্তবর্তী জেলা লালমনিরহাটে এসেছি।’ কথাগুলো বলছিলেন লালমনিরহাটে সদ্য যোগদানকারী পুলিশ সুপার আবিদা সুলতানা।  

মঙ্গলবাব, ২১ জানুয়ারি দুপুরে লালমনিরহাট পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। জেলায় কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন নিউজপোর্টালের সাথে সংশ্লিষ্ট সংবাদকর্মীদের সঙ্গে এই মতবিনিময় সভা আয়োজন করা হয়।

মাদক চোরাচালানকারী ও পুলিশ সদস্যদের সাবধান করে নবাগত পুলিশ সুপার বলেন, মাদক, বাল্য বিবাহ, নারী নির্যাতনসহ সব নিয়ন্ত্রণই আমার বড় চ্যালেঞ্জ।

তিনি আরো বলেন, সকল পুলিশ সদস্যের ডোপটেষ্ট করা হবে। মাদকের সাথে সম্পৃক্তের প্রমান পেলে পুলিশ সদস্যকেও ছাড় দেয়া হবে না।

মতবিনিময় সভা। ছবি: রাতদিন

গনমাধ্যমের সহায়তা চেয়ে নবাগত পুলিশ সুপার আবিদা সুলতানা বলেন, এ জেলায় এসে বুঝতে পেরেছি সাংবাদিকরা আন্তরিক। গনমাধ্যম সমাজের অসংগতি তুলে ধরে আর প্রশাসন সেই অসংগতি দুর করতে কাজ করছে। পুলিশও যদি অবৈধ কাজে জড়িত থাকে সে তথ্যও লিখবেন। অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ (এ সার্কেল) শফিকুল ইসলাম, সদর থানার ওসি মাহফুজ আলম, জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মকবুল হোসেন,ট্রাফিক পরিদর্শক আব্দুল কাদের, প্রেসক্লাবের সভাপতি মোফাখখারুল ইসলাম মজনু, সাধারণ সম্পাদক আহমেদুর রহমান মুকুল, এনটিভির সিনিয়র রিপোর্টার ও রাতদিননিউজের সম্পাদক একে এম মঈনুল হক, চ্যানেল আই’র মিজানুর রহমান মিজু, বাংলানিউজের খোরশেদ আলম সাগর, ডেইলি স্টারের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট এস দিলিপ রায়, বাংলা ট্রিবিউনের মোয়াজ্জেম হোসেন, বার্তা২৪.কমের নিয়াজ আহমেদ সিপন, এস এ টিভি’র আশিকুর রহমান ডিফেন্স, ডিবিসি নিউজের লালমনিরহাট প্রতিনিধি মাজেদ মাসুদ, দি ইনডিপেন্ডেন্ট’র আবু হাসনাত রানা, দৈনিক জনতার আশরাফুল আলম দৌলত ও এশিয়ান টিভির মেহেদী হাসান জুয়েল।

প্রসংগত, আবিদা সুলতানা জেলায় প্রথম নারী পুলিশ সুপার হিসেবে সম্প্রতি যোগদান করেন।

জেএম/রাতদিন