ছেলেধরা গুজব ছড়িয়ে নৃশংসতায় জড়িতরা কঠোর শাস্তি পাবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সোশ্যাল মিডিয়ায় ছেলেধরার গুজব ছড়িয়ে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টা চলছে। এ ধরনের গুজব ছড়িয়ে নৃশংসতায় জড়িতদের কঠোর শাস্তি পেতে হবে। কেউ রেহাই পাবে না।

ছেলেধরার গুজব ও নৃশংসতা দমনে সরকারের কঠোর নির্দেশনা জানাতে মঙ্গলবার, ২৩ জুলাই সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইন নিজের হাতে তুলে নেওয়া যাবে না। সবার বিবেককে জাগ্রত করতে হবে। কাউকে সন্দেহ হলে নিকটস্থ থানায় বা ৯৯৯ নম্বরে কল করে জানাতে হবে। এ ধরনের নৃশংসতা আর যেন না ঘটে, সেজন্য সব শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, যারা গুজব ছড়িয়ে নৃশংস হত্যায় মেতে উঠছে, তাদের কাউকেই ছাড় দেওয়া হবে না। জড়িতদের বিরুদ্ধে হত্যা মামলা করা হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গুজব ছড়িয়ে যারা আইন নিজের হাতে তুলে নিয়ে গণপিটুনি দিচ্ছে, নৃশংস হত্যাকাণ্ড ঘটাচ্ছে, তারা সংখ্যায় যতজনই হোক না কেন, সবাইকে আইনের আওতায় এনে দ্রুত বিচারের মুখোমুখি করা হবে। কঠোর শাস্তি থেকে তাদের কেউ রেহাই পাবে না।

তিনি বলেন, বাড্ডায় একটি বাচ্চাকে ভর্তির জন্য আসা মাকে রড দিয়ে পিটিয়ে মেরে ফেলার ঘটনাটি খুবই মর্মান্তিক। এটি কাম্য নয়।

মন্ত্রী বলেন, এখন পর্যন্ত এ ধরনের ঘটনায় সারাদেশে ছয়জন হত্যার শিকার হয়েছেন। আহত হয়েছেন ১৫ জন। মামলা হয়েছে ৯টি। জিডি হয়েছে ১৫টি। বাড্ডাসহ বিভিন্ন ঘটনার ভিডিও ফুটেজ দেখে এ পর্যন্ত ৮১ জনকে আটক করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরবর্তী সময়ে যাতে এ ধরনের নৃশংস ঘটনার পুনরাবৃত্তি না হয়, সেজন্য ডিসি ও এসপিদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

এইচএ/রাতদিন