ছেলেধরা গুজব রুখতে মাঠে নামলো আরপিএমপি

ছেলেধরার নামে গণপিটুনির মতো অপরাধ রুখতে জনসচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)। এসময় আইন নিজের হাতে তুলে নিয়ে অপরাধে না জড়ানোর অনুরোধ করা হয়।

আজ বুধবার, ২৪ জুলাই দুপুরে রংপুর মহানগরীর মেডিকেল মোড় শহীদ মুখতার এলাহী চত্ত্বরে সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচার শুরুর মধ্য দিয়ে কার্যক্রম শুরু করা হয়। এসময় ‘গুজব ছড়াবেন না,আইন নিজের হাতে তুলে নিবেন না’ এই প্রতিপাদ্য নিয়ে জনগনকে সচেতন করতে বিশেষ সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচার করে রংপুর মেট্রোপলিটন পুলিশ ।

প্রচারের অংশ হিসেবে মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনগনের হতে লিফলেটও তুলে দেন।

জনসচেতনতামূলক এই কার্যক্রমের উদ্বোধন করেন আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ ।

কমিশনার বলেন, ‘নিরীহ মানুষকে হত্যা ও আহত করার ঘটনার মাধ্যমে দেশকে অস্থিতিশীলতার দিকে ঠেলে দেয়ার ষড়যন্ত্র চলছে। এ ধরণের গুজব ও  গণপিটুনি প্রতিরোধে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী কঠোর পদক্ষেপ নিয়েছে। কেউ বুঝে হোক, আর না বুঝে হোক গুজব ছড়াবেন না। আইন নিজের হাতে তুলে নিয়ে অপরাধে জড়াবেন না।’

রংপুর মেট্রাপলিটন পুলিশের প্রচারণা। ছবি: রাতদিন.নিউজ

এ সময় পুলিশ কমিশনার এ ধরনের গুজন থেকে সবাইকে নিবৃত থাকার আহবান জানিয়ে গুজবে বিভ্রান্ত হয়ে ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে না নিতে অনুরোধ জানান।

ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন, উপ পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাবী ইবনু মিনান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মোছাঃ শামীমা পারভীন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স)  মো. আব্দুল্লাহ্ আল ফারুক, সহকারী পুলিশ কমিশনার (ডিবি), মো. আলতাফ হোসেন, সহকারী পুলিশ কমিশনার (পরশুরাম জোন) শেখ মো. জিন্নাল আল মামুন, অফিসার ইনচার্জ (ওসি) কোতয়ালী থানা মো. আব্দুর রশিদ ও রংপুর মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ।

গণপিটুনির মত ফৌজদারি অপরাধ প্রতিরোধে পুলিশকে তথ্য দিয়ে সহায়তার জন্য আহ্বান জানান পুলিশের কর্মকর্তারা।

গুজব ছড়ানোর বিষয়ে আইন শৃংখলা বাহিনী, আরপিএমপির সকল থানা এবং কন্ট্রোল রুম ও জাতীয় সেবা ৯৯৯ নম্বরে তাৎক্ষনিক কল করার পরামর্শ দেয়া হয়।