ছেড়ে দেয়া হয়েছে যুবলীগের বহিস্কৃত নেতা জাহাঙ্গীরকে

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখের ওপর হামলার ঘটনায় আটক তিনজন র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হামলায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

আজ শুক্রবার, ৪ সেপ্টেম্বর সন্ধ্যায় রংপুরে র‌্যাব-১৩ এর অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস এ তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই ঘটনায় সন্দেহভাজন হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য ছয়জনকে আটক করেছিল র‌্যাব। এদের মধ্যে আসাদুল ইসলাম, নবীরুল ইসলাম ও সান্টু কুমারের সম্পৃক্ততা পাওয়া গেছে। আসাদুলের দাবি অনুয়ায়ী এটি একটি চুরির ঘটনা। প্রকৃত ঘটনা জানার জন্য আরও সময় দিতে হবে, আরও তদন্ত করতে হবে।

জিজ্ঞাসাবাদের জন্য আটক যুবলীগ নেতা জাহাঙ্গীরের বিষয়ে সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাকে আনা হয়েছিল। পরে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি বাড়ি গেছেন। তবে প্রয়োজনে আবারও যে কাউকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে।

জাহাঙ্গীর ২০১৭ সাল থেকে ঘোড়াঘাট উপজেলা যুবলীগের আহ্বায়কের দায়িত্ব পালন করছেন। তবে আটক হওয়ার পর আজ শুক্রবার, ৪ সেপ্টেম্বর বিকেলে তাঁকে সংগঠন থেকে বহিষ্কারের ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় যুবলীগ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাব কর্মকর্তা রেজা আহমেদ ফেরদৌস বলেন, তাঁরা ইউএনওর বাসায় হামলার ঘটনার ছায়া তদন্ত করছেন। এখানে কারও রাজনৈতিক পরিচয় তাঁদের বিবেচনার বিষয় নয়।

এবি/রাতদিন