জনতার হাতে ধরা সৈয়দপুরে দুই ভুয়া ডিবি

নীলফামারীর সৈয়দপুরে মহাসড়কে মোটরসাইকেলের কাগজপত্র যাচাই করতে দুই ভুয়া ডিবি পুলিশ সদস্যকে আটক করেছে স্থানীয় জনতা।

শুক্রবার, ১৫ নভেম্বর রাতে সৈয়দপুর-দিনাজপুর বাইপাস সড়কের কুন্দল এলাকায় ইকু ফিলিং স্টেশনে সামনে আটক করে। পরে ভুয়া দুই ডিবি সদস্যকে পুলিশে সোপর্দ করা করা হয়।

দুই ভুয়া ডিবি সদস্যরা হলেন, সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের তেলিপাড়া কাতিবুল ইসলামের ছেলে মোজাহারুল ইসলাম (২১) ও দিনাজপুরে চিরিরবন্দর ফতেজংপুর রাজাপাড়া হায়দার আলীর ছেলে রকিবুল ইসলাম। আটক মোজাহারুল ইসলাম রংপুর মডেল কলেজে  অর্থনীত  বিষয়ে অনার্স  দ্বিতীয় বর্ষের এবং রকিবুল ইসলাম ফতেজংপুর কলেজের একাদশ শ্রেণীর ছাত্র বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, রাত সাড়ে ১০টার দিকে  সৈয়দপুর-দিনাজপুর বাইপাস সড়কের ফিলিং স্টেশনের সামনে ডিবি পুলিশ সদস্য সেজে চেক পোস্ট বসায় । পরে একের পর এক মোটরসাইকেল আটক করে বৈধ কাগজপত্র দেখার নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। পরে স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে থানায় খবর দেয়।

এ সময় ডিবি পুলিশের ভুয়া কর্মকর্তা পরিচয়দানকারী মোজাহারুল ইসলাম পরিচয়পত্র দেখতে ব্যর্থ হয়। পরে দুজনকে  আটক করে সৈয়দপুর থানা পুলিশে সোপর্দ করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারনা কাজে ব্যবহৃত একটি খেলনা পিস্তল, তাদের তৈরিকৃত জরিমানা আদায়ে রশিদ বই জব্দ করা হয়েছে।

সৈয়দপুর থানার ওসি মো.শাহজাহান বলেন, এ ঘটনায় সৈয়দপুর থানায় একটি প্রতারনা মামলা হয়েছে।   

এনএ/রাতদিন