জরিমানায় জেরবার পাটগ্রাম তবুও আইন অমান্য, আবারও ২৪ জন

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে পাটগ্রাম উপজেলার পৌর বাজারের বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব না মানা , অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রন , সংক্রামক ব্যাধি ও সড়ক পরিবহন আইনে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২৪ জন কে ১৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। এর আগেও একাধিকবার ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে, করা হয়েছে জরিমানা।

রবিবার, ১৯ এপ্রিল সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মশিউর রহমান।

এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে সামাজিক দূরত্ব না মেনে বাড়ির বাইরে বের হওয়া, সংক্রামক ব্যাধি বিস্তারে অবহেলা জনিত কারণ, অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রন ও সড়ক পরিবহন আইনে ভ্রাম্যমাণ আদালতে এই অর্থদন্ড দেওয়া হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে,‘ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গণবিজ্ঞপ্তি জারি করেছে লালমনিরহাট জেলাপ্রশাসন। বিজ্ঞপ্তির এ আদেশ যাতে কেউ অমান্য করতে না পারে , এজন্য উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।

এ সব অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করে নির্ধারিত সময়রের পরও (দুপুর ১টার পর) দোকান খোলা রাখা, এছাড়া সামাজিক দূরত্ব না মেনে বাড়ির বাইরে বের হওয়া , অপ্রয়োজনে বাইরে ঘোরাফেরা করা, অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রন আইন, সংক্রামক ব্যাধি বিস্তারে অবহেলা জনিত কারণ , সামাজিক দূরত্ব না মানা সহ বিভিন্ন ধরনের অপরাধে ২৪ জন ব্যক্তিকে ১৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

এ সময় পাটগ্রাম থানা পুলিশের একটি দল ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে ছিলন। তাঁরা করোনাভাইরাস সম্পর্কে উপজেলার বিভিন্ন হাট বাজারে জনসচেতনতামূলক প্রচার-প্রচারণা করেন।

এ বিষয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মশিউর রহমান বলেন,‘ করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে উপজেলার বিভিন্ন এলাকায় নিয়মিত সামাজিক সচেতনতা বিষয়ে আলোচনা ও প্রচার- প্রচারণা করা হচ্ছে। এবং যারা আইন মানছে না, সরকারি নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনে অযথা ঘোরা ফেরা করছে তাদের কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা মাধ্যমে জরিমানা করা হচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

জেএম/রাতদিন