জল্পনার অবসান! হারাগাছ পৌর নির্বাচনে আবার মনোনয়ন পেলেন বর্তমান মেয়র

হারাগাছ পৌর নির্বাচনে পূনরায় আওয়ামী লীগের মনোনয়ন পেলেন বর্তমান মেয়র মোঃ হাকিবুর রহমান। অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে কেন্দ্রীয় কমিটির চূড়ান্ত সিদ্ধান্তে তিনি এই মনোনয়ন পেলেন।

আজ শনিবার, ৩০ জানুয়ারি বিকেল ৩টার দিকে গণভবনে অনুষ্ঠিত সভায় স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড এই সিদ্ধান্ত দেন। মনোনয়ন বোর্ডের এই সভায় সভাপতিত্ব করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

আগামী ২৮ ফেব্রুয়ারী ২০২১ইং পঞ্চম ধাপে ৩১ টি পৌরসভার সাধারণ নির্বাচনের মধ্যে হারাগাছ পৌরসভার নির্বাচন হতে যাচ্ছে। এই নির্বাচনকে ঘিরে প্রার্থী ও সমর্থকদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন নিয়ে অনেক জল্পনা-কল্পনার অবতারনা হয়। তবে এর অবসান ঘটিয়ে এরই মধ্যে জনাব মোঃ হাকিবুর রহমান (মাষ্টার) কে দলীয় মনোনয়ন দিয়ে হারাগাছ পৌরসভা নির্বাচন-২০২১ইং এ মেয়র পদে অংশগ্রহন করার অনুমতি দেয়া হয়।

বর্তমান মেয়র জনাব মোঃ হাকিবুর রহমান কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন। বর্তমানেও রংপুরের জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

মুঠোফোনে রাতদিননিউজকে তিনি জানান, জননেত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব অর্পণ করেছেন, আমি দলের প্রতি আস্থা রেখে জনগণকে সঙ্গে নিয়ে পূনরায় মেয়র পদে হারাগাছ পৌরসভা নির্বাচন-২০২১ইং এ নির্বাচিত হয়ে জনগণের সেবার ধারা অব্যাহত রাখতে চাই।

তিনি আরও বলেন বিগত পাঁচ বছরে আমি মেয়র থাকাকালীন হারাগাছ পৌরসভার উন্নয়নমূলক অনেক কার্য সু-সম্পন্ন করেছি, যা আমার বর্তমান নির্বাচনে ইতিবাচক প্রভাব ফেলবে বলে আমি আশাবাদী।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, হারাগাছ পৌরসভা নির্বাচনে ভোট গ্রহন করা হবে ইভিএমের মাধ্যমে।

প্রসংগত, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ২ ফেব্রুয়ারী, প্রার্থিতা বাছাই ৪ ফেব্রুয়ারী, প্রার্থিতা প্রত্যাহার ১১ ফেব্রুয়ারী ও প্রতীক বরাদ্দ দেয়া হবে ১২ ফেব্রুয়ারী।

সাগর_মিয়া/জেএম/রাতদিন

মতামত দিন