জ্ঞানার্জনে মরদেহ দানকারী সৈয়দপুরের শ্রমিক নেতার নাগরিক শোক সভা অনুষ্ঠিত

নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে শ্রমিক ও সিপিবি নেতা বীর মুক্তিযোদ্ধা কমরেড আব্দুস্ সামাদের স্মরণে এক নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়েছে। তিনি মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের জন্য তাঁর মরদেহ দান করে গেছেন।

শনিবার, ২৪ আগস্ট সন্ধ্যায় নাগরিক শোক সভা প্রস্তুতি কমিটির উদ্যোগে শহরের রেলওয়ে মুর্তজা মিলনায়তনে ওই সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান জোয়ারদার ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য কমরেড মিহির ঘোষ, সিপিরি কেন্দ্রীয় উপদেষ্টা মো. শাহাদাৎ হোসেন, নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক শ্রীদাম দাস, সৈয়দপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাবিস্কো, রেলওয়ে শ্রমিক ইউনিয়ন সৈয়দপুর রেলওয়ে কারাখানা শাখার সভাপতি আলহাজ্ব মো. আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক শেখ রোবায়েতুর রহমান রোবায়েত।

এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির স্থানীয় শাখার নেতা রুহুল আলম মাষ্টার, জাতীয় গণফ্রন্ট নীলফামারী জেলার সমন্বয়ক কমরেড আব্দুর রউফ, রেলওয়েম্যান্স্ অরসরপ্রাপ্ত কল্যাণ পরিষদ সৈয়দপুর শাখার সভাপতি মো. আনোয়ার হোসেন বাঙ্গালী, ইউনাইটেড কমিউনিস্ট লীগ নীলফামারী জেলা শাখার সদস্য মো. শফিকুল আলম ও প্রয়াত আব্দুস সামাদের সহধর্মিনী মোসলেমা সামাদ।

নাগরিক শোক সভা কমিটির সদস্য সচিব ম. শ. শামীমের উপস্থাপনায় শোক সভায় সৈয়দপুর শহরের দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সাবেক রেলওয়ে শ্রমিক নেতা ও সিপিবি সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর সামাদ চলতি বছরের গত ২৭ জুলাই বার্ধক্যজনিত কারণে নিজ বাসভবনে মৃত্যুবরন করেন।

তিনি মৃত্যুর প্রায় এক যুগ আগে ২০০৭ সালের ২১ জুন নোটারী পাবলিকের মাধ্যমে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের জন্য তাঁর মরদেহ দান করে গেছেন।