টিসিবির পণ্য নিয়ে অনিয়ম করলে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী

টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় নিয়ে কোনো অনিয়ম করা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শনিবার, ১১ এপ্রিল বিকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় নিয়ে কোনো কোনো স্থানে কিছু অনিয়মের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। এসব ঘটনা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির দৃষ্টিতে এসেছে। বাণিজ্যমন্ত্রীর নির্দেশে অভিযুক্তদের বিরুদ্ধে ইতোমধ্যে আইন মোতাবেক যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রয়ের সাথে সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে সতর্ক করা হয়েছে। মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এরপরও এ ধরনের অনিয়মের সাথে কেউ জড়িত হলে অভিযুক্তদের বিরুদ্ধে আইন মোতাবেক কঠোর ব্যবস্থা গ্রহণ করার জন্য টিসিবি-কে নির্দেশ প্রদান করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বিগত ৭ এপ্রিল এ বিষয়ে টিসিবি থেকে একটি অফিস আদেশ জারি করা হয়েছে। দেশের বিভাগ, জেলা ও উপজেলা প্রশাসন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, র‌্যাব ও পুলিশ প্রশাসনকে সংঘটিত অনিয়মের যে কোনো অভিযোগ টিসিবির প্রধান কার্যালয়ে প্রেরণের অনুরোধ করা হয়েছে। এছাড়া, দেশের প্রচার মাধ্যমে কোনো অনিয়ম প্রকাশিত হলে সংশ্লিষ্ট ডিলার ও ব্যক্তির বিরুদ্ধে আইন মোতাবেক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, দেশব্যাপী প্রায় তিন হাজার ডিলারের মাধ্যমে টিসিবির ন্যায্য মূল্যের পণ্য বিক্রয় করা হচ্ছে। গত মার্চ মাস থেকে এ পর্যন্ত অনিয়মের অভিযোগে ৯ জন ডিলারের লাইসেন্স বাতিলসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করা হয়েছে, আরও ৪ জনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

এনএ/রাতদিন