টি-২০ মাতাতে মাঠে নামছেন দুই কিংবদন্তি শচীন-লারা

বাইশ গজের ক্রিকেটে আবারো মাঠ মাতাতে যাচ্ছেন দুই কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারা। আগামী বছর ভারতে অনুষ্ঠিত ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে’ অংশ নিচ্ছেন তারা। টি-টুয়েন্টি ফরম্যাটে হবে এই টুর্নামেন্টটি।

অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের সাবেক ক্রিকেটারদের নিয়ে এই ওয়ার্ল্ড সিরিজ অনুষ্ঠিত হবে। শুধু শচীন-লারাই নন, মাস্টারব্লাস্টারের সাবেক ওপেনিং পার্টনার বীরেন্দ্র শেবাগও অংশ নিচ্ছেন এই টুর্নামেন্টে। থাকছেন ব্রেট লি, জ্যাক ক্যালিস, মুত্তিয়া মুরালিধরন, তিলকারত্নে দিলশান, শিবনারায়ণ চন্দরপল ও জন্টি রোডসের মতো বিশ্বখ্যাত সাবেকরা।

ইএসপিএন-ক্রিকইনফো নিশ্চিত করেছে, আগামী বছর ২-১৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। এতে অংশ নিতে যাওয়া দলগুলো ইন্ডিয়া লিজেন্ডস, অস্ট্রেলিয়া লিজেন্ডস, সাউথ আফ্রিকা লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস ও ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস।

এরইমধ্যে ১১০ জন সাবেক ক্রিকেটার টুর্নামেন্টে নিজেদের খেলার নিশ্চিত করেছেন বলেও জানিয়েছে ক্রিকইনফো।

বিশ্বজুড়ে হওয়া ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর আদলেই হবে এই টুর্নামেন্ট এবং দলগুলো কেবল টেস্ট খেলুড়ে দলগুলোর ভেতরই রাখা হয়েছে।

এই সিরিজ আয়োজনের দায়িত্বে থাকছে একটি পেশাদার ম্যানেজমেন্ট গ্রুপ এবং মহারাষ্ট্র সরকারের রোড সেফটি সেল। তাদের পরিকল্পনার অংশ হল পুরো ভারত জুড়ে ১০ বছর ধরে এই সিরিজ আয়োজন করা, যা শুরু হবে মুম্বাই থেকে।

টুর্নামেন্ট থেকে প্রাপ্ত অর্থ ‘রোড সেফটি সেল’এ ব্যবহার করবে। কারণ এরমধ্যে দিয়েই তুলে ধরা হবে সড়ক দুর্ঘটনায় ভারত কীভাবে শীর্ষে রয়েছে।

শান্ত/রাতদিন