ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ, গ্রেপ্তার ৩ যুবক

ফেইবুকে প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ব্যঙ্গ করে ছবি আপলোড, জঙ্গীবাদকে সমর্থন করে পোস্ট এবং সরকারের বিরুদ্ধে গুজব ছড়ানোর অভিযোগে ঠাকুরগাঁওয়ে তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার, ৪ আগষ্ট বিকেলে ঠাকুরগাঁও পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি জানান অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন।

তিনি জানান, ‘লাল মিয়া’ ও ‘আমি মুসলিম’ নামের দুইটি ফেইসবুক আইডি ব্যাবহার করে মাননীয় প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ব্যঙ্গ করে ছবি আপলোড, জঙ্গীবাদকে সমর্থন করে বিভিন্ন পোস্ট দিয়ে ফেসবুকে একটি জঙ্গীচক্র সরকারের বিরুদ্ধে গুজব ছড়িয়ে আসছে। গোয়েন্দা সংস্থার এমন তথ্যের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ এর নির্দেশনায় সদর থানার ওসি তানভিরুল ইসলাম এর নেতৃত্বে গতকাল সোমবার রাতে অভিযান চালিয়ে সদর উপজেলার গড়েয়া খামার ভোপলা গ্রাম থেকে নাজমুল হোসেন (২৯), রুবেল রানা ওরফে বাবু (২৫) ও শফিকুল ইসলাম (২৫) আটক করে। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরণের জঙ্গী মতবাদ মূলক জিহাদি বই, ২টি মোবাইল ফোন , বেশ কয়েকটি গ্রামীণ সিম উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মোবাইল ফোন পর্যালোচনায় ‘লাল মিয়া’ নামক ফেইসবুক আইডিতে ইলিয়াস হোসাইন এর জাতীয় সংগীতের বিরুদ্ধে অবমাননামূলক বিবৃতির পোস্টও পাওয়া যায়। এবিষয়ে অভিযুক্তদেরসহ অজ্ঞাতনামা আরো ১০০ জনের নামে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে বলেও জানান তিনি। 

এবি/রাতদিন