ডিমলায় রাতেও হোটেল খোলা! পুলিশের উপর চাকু চালালো ব্যবসায়ী

নীলফামারীর ডিমলায় ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলার ঘটনা ঘটেছে। এক হোটেল ব্যবসায়ী ভ্রাম্যমাণ ওই আদালতের ওপর হামলা চালিয়েছে। এতে আহত হয়েছেন এক পুলিশ সদস্য।

বৃহস্পতিবার, ৪ জুন সন্ধ্যায় উপজেলার টুনিরহাট বাজারে এ হামলার ঘটনা ঘটে। আহত ওই পুলিশকে ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, সন্ধ্যা ৭টার দিকে টুনিরহাট বাজারে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়ের নেতৃত্বে অভিযানে যায় ভ্রাম্যমাণ আদালতের একটি টিম।

সরকারি নির্দেশনা উপেক্ষা করে হোটেল খোলা রাখায় হোটেলের মালিক মিলন ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয় তাকে।

ওই ব্যবসায়ী জরিমানার টাকা দিতে অপারগতা প্রকাশ করেন। উপস্থিত পুলিশ সদস্যরা তাকে গাড়িতে উঠতে বললে তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন।।

ক্ষিপ্ত ওই ব্যবসায়ী এক পযার্য়ে ধারালো চাকু দিয়ে পুলিশের ওপর হামলা চালিয়ে পালিয়ে যান। এতে আহত হন ডিমলা থানার উপপরিদর্শক বাকিনুর।

ঘটনার বিবরণ দিতে গিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় বলেন, ‘বুধবার টুনিরহাট বাজারের কয়েকজন ব্যবসায়ী নির্দেশ উপক্ষো করে সন্ধ্যা ৭টা পর্যন্ত ব্যবসা পরিচালনা করায় সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়।’

তিনি জানান, ‘মিলন জরিমানা পরিশোধে অপরাগতা প্রকাশ করে। এ সময় পুলিশ সদস্যরা তাকে গাড়িতে উঠতে বললে ক্ষিপ্ত হয়ে ধারাল চাকু নিয়ে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা চালান মিলন। তাকে বাধা দিতে গিয়ে উপপরিদর্শক বাকেনুর এবং কনস্টেবল জাহাঙ্গীর আহত হন। ঘটনার পরপরই মিলন পালিয়ে যায়।’

হামলাকারী ওই ব্যবসায়ীকে ধরতে পুলিশের অভিযান চলছে বলে জানান ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ।

জেএম/রাতদিন