ডেঙ্গু পরিস্থিতির জন্য দায়িদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে : লালমনিরহাটে কাদের

ডেঙ্গুর ভয়াবহ পরিস্থিতির জন্য দায়িদের জবাবদিহিতার আওতায় আনতে হবে উল্লেখ করে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ‘কারও গাফিলতার কারণে যদি এ ধরণের পরিস্থিতি হয়ে থাকে তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। পাশপাশি ভবিষ্যতে যাতে এটা না হয় তার জন্য আমাদের ব্যবস্থা নিতে হবে।’

জাপা চেয়ারম্যান বলেন, ‘ডেঙ্গু প্রতিরোধে সরকারকে আমরা যার যার অবস্থান থেকে সহায়তা করবো। ভবিষ্যতে যাতে ডেঙ্গু না হয় সেজন্য ব্যবস্থা নিতে হবে। এতে কারও গাফলতি থাকলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিতে হবে’।

আজ শনিবার, ৩ আগষ্ট বিকালে লালমনিরহাট সদর উপজেলার রাজপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পার্টির উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ‘ডেঙ্গু নিয়ে আমরা উদ্বিগ্ন। ডেঙ্গু যেভাবে ছড়ায় পড়ছে, তাতে ঢাকা শহরের মানুষ এখন মশা দেখলেই আতংকিত হয়ে যাচ্ছে’।

কাদের বলেন, ‘ডেঙ্গু হবে। তারপর এই অসুখে লোক মারা যাবে। হাসপাতাল রোগীতে ভর্তি হয়ে যাবে। হাসপাতালে কোন জায়গা নেই। এ ধরণের পস্থিতি হওয়ার আগে ব্যবস্থা নেয়া হলে ভালো হত’।

ডেঙ্গু নিয়ে বিএনপির জরুরি অবস্থা ঘোষাণার দাবি সম্পর্কে জাতীয় পার্টির চেয়ারম্যান সাংবাদিকদের বলেন, ‘জরুরি অবস্থা জারি করলেই যে এক্সট্রা অর্ডিনারি আর কিছু হবে বলে আমার মনে হয় না। ডেঙ্গু নিয়ে সরকারের কোন গফিলতি নেই। ডেঙ্গু প্রতিরোধে সরকার সর্বাত্বক উদ্যোগ নিয়েই কাজ করছে।’

এর আগে ৫৩০ জন বন্যার্তের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এসময় সেখানে ছিলেন দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান, উপদেষ্টা একেএম মোস্তাফিজুর রহমান, যুগ্ন মহাসচিব এম এ ইয়াসির রহমান, লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, জেলা জাতীয় পার্টির যুগ্ন আহবায়ক এসকে খাজা মঈনুদ্দিন, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা স্বপন ও রাজপুর ইউনিয়ন জাপার সভাপতি আলম পাটোয়ারী।

এবি/রাতদিন