ঢাকায় ‘অচিন পাখি’

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের বোয়িং ৭৮৭-৯ সিরিজের নতুন ড্রিম লাইনার ‘অচিন পাখি’ দেশে পৌঁছেছে।

উড়োজাহাজটি সোমবার যুক্তরাষ্ট্রের সিয়াটলে অবস্থিত বোয়িং কোম্পানির এভারেট ডেলিভারি সেন্টার হতে ঢাকার উদ্দেশে রওনা দেয়। টানা ১৫ ঘণ্টা ৩০ মিনিটের পথ পাড়ি দিয়ে ড্রিম লাইনারটি মঙ্গলবার, ২৪ ডিসেম্বর রাত ৮টা ১৯ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

ঢাকায় অবতরণের পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথা অনুযায়ী ‘অচিন পাখি’কে ওয়াটার গান স্যালুট জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর...

এসময় উড়োজাহাজটিকে গ্রহণ করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অত্যাধুনিক এই উড়োজাহাজটিতে মোট ২৯৮টি আসন রয়েছে যার মধ্যে ৩০টি বিজনেস ক্লাস, ২১টি প্রিমিয়াম ইকোনোমি শ্রেণি ও ২৪৭টি ইকোনোমি শ্রেণির আসন।

জানা গেছে, গত সেপ্টেম্বর মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৮ সিরিজের চতুর্থ ড্রিম লাইনার ‘রাজহংস’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের জন্য বোয়িং ৭৮৭-৯ সিরিজের অত্যাধুনিক দুটি ড্রিমলাইনার কেনার ঘোষণা দেন। প্রধানমন্ত্রী নতুন ড্রিম লাইনার দুটির নামকরণ করেন ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’।

বোয়িং ৭৮৭-৯ সিরিজের প্রথম ড্রিম লাইনার ‘সোনার তরী’ ইতোমধ্যেই গত ২১ ডিসেম্বর বিকেলে দেশে এসে পৌঁছায়। আশা করা যাচ্ছে, আগামী ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোয়িং ৭৮৭-৯ সিরিজের নতুন ড্রিম লাইনার ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’ উদ্বোধন করবেন।

এনএ/রাতদিন