ঢাকা-বাংলাবান্ধা-দার্জিলিং বাস চলবে ১২ ডিসেম্বর থেকে

ঢাকা থেকে বাংলাবান্ধা হয়ে ভারতের দার্জিলিং ও সিকিমে প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে বাস সার্ভিস। আগামী বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর এই সার্ভিসের ট্রায়াল রান যাত্রাটি হবে বলে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) সূত্রে জানা গেছে।

বিআরটিসি’র চেয়ারম্যান এহছানে এলাহী এ বিষয়ে বলেন, ১২ ডিসেম্বর দু’টি বাস সিকিম ও দার্জিলিংয়ের পথে রওনা দেবে। রাজধানীর মতিঝিল থেকে ছাড়বে বাস দুটি। পাঁচ দিনের সফর শেষে ১৬ ডিসেম্বর দেশে ফিরে আসবে বাসগুলো।

১২ ডিসেম্বরের যাত্রাটি ট্রায়াল রান হবে উল্লেখ করে তিনি আরও বলেন,  ঢাকা-সিকিম রুটের বর্তমান অবস্থা, পর্যটক সুবিধা ও নিয়মিত বাস চালু করতেই ট্রায়াল রানটি চালানো হবে। ঢাকা থেকে ট্রায়াল রানে যাওয়া বাসগুলোতে বাংলাদেশ ও ভারতের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কারিগরি টিম থাকবে বলে জানা গেছে।

ঢাকা থেকে বাংলাবান্ধার দূরত্ব প্রায় ৫০০ কিলোমিটার, আর ঢাকা থেকে শিলিগুড়ির দূরত্ব ৫২০ কিলোমিটার। সেখান থেকে সিকিমের গ্যাংটকের দূরত্ব আরও ১২০ কিলোমিটার। নতুন এই বাস সার্ভিস চালু হলে ভারতের এই দুটি পর্যটন গন্তব্যে আগের চেয়ে সহজে ও আরামদায়কভাবে যাতায়াত করতে পারবেন ভ্রমণপিপাসুরা।

এনএ/রাতদিন