তিস্তা মহাপরিকল্পনা নিজস্ব অর্থায়নে করা সম্ভব: রাঙ্গাঁ

তিস্তা মহাপরিকল্পনা চীন বাস্তবায়ন না করলে নিজস্ব অর্থায়নে করা সম্ভব মন্তব্য করেছেন বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঁঙ্গা। তিনি বলেন, আমাদের দেশের বাজেট ৬৭ হাজার কোটি টাকা। সেখানে সাড়ে ৮ হাজার কোটি টাকা কোন ব্যাপার না।

আজ রোববার, ১৫ নভেম্বর  রংপুর নগরীর দর্শনাস্থ পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি আরো বলেন ‘তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে সরকারকে আরও আন্তরিক হতে হবে।তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে নদী পাড়ের মানুষ, গাছপালা, প্রকৃতি, কৃষি জমি, সরকারী স্থাপনা বাঁচবে। এতে করে তিস্তা নদীর তীরবর্তী দু’পাশে প্রচুর পরিমান খাদ্যশস্য উৎপাদন হবে এবং দেশ খাদ্যে আরও সয়ংসম্পূর্ণ হবে।’

রাঙ্গাঁ বলেন, ভারতের সাথে যে অভিন্ন ৫৪টি নদী রয়েছে সেগুলোও শাসন করতে হবে। তিস্তা নদী খনন হলে  এই অঞ্চলের কৃষি উন্নত হবে।

রাঙ্গাঁ আরও বলেন, শুধু পদ্মা সেতু নিয়ে থাকলে চলবে না। দ্রব্যমূল্যের দাম বাড়ার কারণে দরিদ্র মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। সিন্ডিকেটের মাধ্যমেই এটা করা হচ্ছে। এ ব্যাপারে সরকারকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। করোনা কারণে মধ্যবিত্তরাও দিন এনে দিন খাওয়ার মতো হয়ে গেছে। 

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, প্রচার সম্পাদক মমিনুল ইসলাম রিপন, জেলা ছাত্র সমাজের আহবায়ক আরিফুর রহমান আরিফসহ জেলা ও মহানগর নেতৃবৃন্দরা।

আরআই /রাতদিন