তৃতীয় লিঙ্গের মারুফা মিঠাপুকুরে বিপুল ভোটে জিতলেন

সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রংপুরের মিঠাপুকুর উপজেলায় দুর্গাপুর ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচিত হয়েছেন তৃতীয় লিঙ্গের মারুফা আক্তার মিতু।

দুর্গাপুর ইউনিয়নের দায়িত্বে নিয়োজিত উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত নারী ইউপি সদস্য পদে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্যে তৃতীয় লিঙ্গের মারুফা আক্তার মিতু মাইক প্রতীকে সর্বোচ্চ ৪ হাজার ৫৮০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রহিমা বেগম বই প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৬৫৩ ভোট। অন্য প্রার্থী প্রভাতী রানী কলম প্রতীকে ৮৬৮ ও শাহজাদী বেগম হেলিকপ্টার প্রতীকে ৫৯৪ ভোট পেয়েছেন।

নবনির্বাচিত ইউপি সদস্য মারুফা আক্তার মিতু বলেন, আমার দীর্ঘদিনের সাধনা ছিল, সমাজের সাধারণ মানুষের মতোই কাজ করার। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। এ জন্য একটি ভালো অবস্থানে থাকতে হবে। আর তাই, নির্বাচনে দাঁড়িয়েছিলাম। সবাই আমাকে এভাবে আপন করে নেবে, এটি ভাবতেই পারিনি।’

তিনি আরও বলেন, আমার জীবনে কোনো কিছু চাওয়া নেই। কোনো আত্মীয় স্বজনও নেই। সরকারি যা কিছু বরাদ্দ পাবো, গরিব মেহনতি মানুষের মধ্যে বিলিয়ে দেব।’

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, তৃতীয় লিঙ্গের লোকজন মূল সমাজে ধীরে ধীরে মিশে যাচ্ছে। বিজয়ী মারুফা আক্তার মিতু ব্যাপকভাবে এলাকায় প্রচার-প্রচারণা চালিয়েছেন। প্রত্যেক ঘরে ঘরে তার ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেছেন। তাই মানুষ ভালোবেসে তাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে।