দহগ্রামে চোরাচালান প্রতিরোধে বিজিবি’র মতবিনিময়

শক্ত হাতে দমনের অঙ্গীকার

‘চোরাচালান কারও পেশা হতে পারেনা। যাঁরা চোরাচালান করে তাঁরা দেশ ও সমাজের শত্রু। কারও নিকটাত্মীয় যদি কেউ চোরাচালানের সাথে জড়িত থাকে তাঁদেরকে সাবধান করে দিবেন। আমরা চোরাচালান, গরু পারাপার ও অবৈধ অনুপ্রবেশ শক্ত হাতে দমন করতে সবার সহায়তা চাই।’ সীমান্ত নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নে মতবিনিময়সভায় এসব কথা বলেন রংপুর ৫১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল এএফএম আজমল হোসেন খান।

শনিবার  ২২ জানুয়ারি সকাল সাড়ে ১১ টায় দহগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আয়োজনে সীমান্ত নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রংপুর ৫১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল এএফএম আজমল হোসেন খান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দহগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন প্রধান, নবনির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব ও দহগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাফিউল আলম বাবলু, পানবাড়ি বিজিবি ক্যাম্পের কম্পানি কমান্ডার সুবেদার খাইরুল ইসলাম, দহগ্রাম ক্যাম্পের ক্যাম্প কমান্ডার আজাদ রহমান, এবং দহগ্রাম আঙ্গরপোতা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার ফিরোজ খান, দহগ্রাম পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) নির্মল চন্দ্র মহন্ত প্রমুখ।

সভায় স্থানীয় এলাকাবাসী ও গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।