দাবী না মানলে ৫ তারিখ থেকে ধর্মঘট: রংপুর মটর মালিক সমিতির আলটিমেটাম


রংপুরে ৩ দফা দাবি আদায়ে মটর মালিক সমিতি ধর্মঘটের আলটিমেটাম দিয়েছে। আগামী ৪ ফেব্রুয়ারীর মধ্যে দাবি পুরণ না হলে পরদিন থেকে জেলায় সর্বাত্মক ধর্মঘটের ঘোষনা দেয়া হয়।

রোববার, ২ ফেব্রুয়ারি দুপুরে কেন্দ্রীয় বাস টার্মিনাল চত্বরে আয়োজিত জেলার বাস ট্রাক ট্যাংকলরি মালিক ও শ্রমিক সংগঠনের যৌথ সভায় ধর্মঘটের এই আলটিমেটাম দেয়া হয়।

রংপুর জেলা মটর মালিক সমিতির যুগ্ন সম্পাদক ও রংপুর বিভাগ সড়ক পরিবহন মালিক সমিতির সদস্য সচিব এ কে এম আজিজুল ইসলাম রাজু এ ঘোষণা দেন।

সমাবেশে বক্তব্য রাখেন রংপুর জেলা মটর মালিক সমিতির কোষাধ্যক্ষ আখলাক হোসেন সুইট, সহঃ সড়ক সম্পাদক মোতালেব হোসেন বাদল, দপ্তর সম্পাদক মোজাহারুল আজম চৌধুরী, জেলা ট্রাক ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মানিক প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, আমাদের দাবিগুলো মানা যৌক্তিক হলেও প্রশাসন বিভিন্ন সময় শুধু টালবাহানা করে আসছে।

দাবিগুলোর মধ্যে রয়েছে, আন্তঃ জেলা দ্বিতল বাস চলাচল বন্ধ, রসিকের প্রতি থানায় গাড়ীর কাগজপত্র চেকিংয়ের নামে পুলিশী হয়রাণী বন্ধ করে নির্দিষ্ট একটি জায়গায় অথবা বাস ও ট্রাক টার্মিনালে চেকিং করার ব্যবস্থাসহ চেকিং পরবর্তি টোকেন লাগানোর ব্যবস্থা গ্রহণ। হাইওয়েতে লেগুনা, পিক আপ ভ্যান, থ্রি হুইলার, ব্যাটারী চালিত অটো, ট্যাক্টর, ট্রলি, ডিজেল চালিত রেজিস্ট্রেশন বিহিন অবৈধ যান চলাচল বন্ধ করার দাবী।

জানানো হয়, দাবির প্রতি সমর্থন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইতিমধ্যে দাবি সম্বলিত চিঠি বিভাগীয় কমিশনার, আরপিএমপি কমিশনার, জেলা প্রশাসক, র‌্যাব ১৩ অধিনায়কসহ রংপুর বিভাগের সকল জেলার মালিক ও শ্রমিক ইউনিয়নে পাঠানো হয়েছে।

সভায় বক্তারা বলেন, আগামী ৪ ফেব্রæয়ারী পর্যন্ত আমরা প্রশাসনকে সময় বেধে দিয়েছি। এর মধ্যে আমাদের দাবি পুরণ না হলে আগামী ৫ ফেব্রুয়ারী থেকে জেলার সকল মালিকরা গাড়ী ধর্মঘট পালন করবে।

এরপরেও দাবী আদায় না হলে বিভাগের ৮ জেলার পরিবহন মালিক শ্রমিকদের পক্ষ থেকে কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।