দিনভর নানা আয়োজনে সৈয়দপুরে ঐতিহাসিক ৭ই মার্চ পালন

নীলফামারীর সৈয়দপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০টায় সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম এবং বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়রাম্যান মো. মোখছেদুল মোমিন।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহ্মুদুল হাসান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি(ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, বীর মুক্তিযোদ্ধা একরামুল হক, বীরমুক্তিযোদ্ধা মতিউর রহমান (বীরপ্রতীক) ও আওয়ামী লীগের অন্যতম নেতা অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকন বক্তব্য রাখেন।

পরে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধুর ভাষণ, আবৃত্তি, চিত্রাঙ্কন, সংগীত ও নৃত্য প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। এতে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নৃত্য ও সঙ্গীত পরিবেশন করেন।

দিবসটি উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসন কর্তৃক দিনব্যাপী গৃহিত অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল সকল সরকারি, আধা সরকারি স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও আলোক সজ্জাকরণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, শিশু কিশোর ও শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর ভাষণ, আবৃত্তি, চিত্রাঙ্কন, সংগীত ও নৃত্য প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শনী, বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টারি ও জাতির পিতা শেখ মুজিবুর রহমান কর্তৃক ঐতিহাসিক ৭ মার্চ প্রদত্ত ভাষণ প্রচার, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবনীর ওপর নির্মিত চলচ্চিত্র প্রদর্শনী।

সৈয়দপুর উপজেলা প্রশাসন ছাড়াও ঐতিহাসিক ৭ই মার্চ উদ্যাপন উপলক্ষে উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান এবং আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।