দিনাজপুরের বোচাগঞ্জ মুক্ত দিবস আজ, পালনে নানা আয়োজন

আজ শুক্রবার, ৬ ডিসেম্বর । দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা পাক হানাদার মুক্ত দিবস আজ। দিনটি পালন উপলক্ষে নেয়া হয়েছে নানা কর্মসূচী। প্রশাসনসহ সব সংগঠন এসব কর্মসূচী আয়োজন করে।

শুক্রবার, ৬ ডিসেম্বর বোচাগঞ্জ উপজেলা কেন্দ্রীয় স্মৃতি সৌধে শ্রদ্ধাঞ্জলি অর্পনের মধ্যদিয়ে বোচাগঞ্জ মুক্ত দিবসের কর্মসূচী শুরু হয়।

সকাল ৭টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি প্রথমে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন।

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও সামাজিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন। এসময় জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন নৌ পরিবহান প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

সকাল ৯টায় বর্নাঢ্য বিজয় র‌্যালী বের করা হয়।  সন্ধ্যায় মুক্তিযোদ্ধা ও জনতার সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এটি আয়োজিত হবে।

অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্য রাখবেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি ।

অনুষ্ঠানে বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও মুক্তিযোদ্ধা কমান্ডের প্রশাসক ফকরুল হাসান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মোঃ জাফরুল্লাহ, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আব্দুস সবুর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, আওয়ামী লীগের সাধারন সম্পাদক আফছার আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

জেএম/রাতদিন