দিনাজপুরে ভাতিজার হাতে চাচা খুন

দিনাজপুরের বিরলে জমি নিয়ে বিবাদের জেরে হাসুয়া দিয়ে কুপিয়ে চাচাকে হত্যা করেছেন ভাতিজা। নিহত আব্দুল কাদের (৭৫) উপজেলার ৭ নম্বর বিজোড়া ইউনিয়নের বল্লভপুর মাঝাপাড়া গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে।

অঅজ শুক্রবার, ২৭ নভেম্বর দুপুরে বিরল উপজেলার ৭ নম্বর বিজোড়া ইউনিয়নের বল্লভপুর মাঝাপাড়া গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনার পরপরই পালিয়ে যায় হত্যাকারী নাঈম ইমলাম(৩৫)। পুলিশ ঘটনাস্থল থেকে একটি ধারালো হাসুয়া উদ্ধার করেছে।

জানা যায়, বাড়ির পাশে ২৬ শতক আবাদি জমি নিয়ে পাঁচ ভাইয়ের মধ্যে বিরোধ চলছিল। এ নিয়ে আদালতে মামলা রয়েছে। বিরোধপূর্ণ জমিতে চলতি মৌসুমে পাঁচ ভাই ও তাদের সন্তানেরা যে যার মতো ধানচাষ করেন।

শুক্রবার আব্দুল কাদের ধান কেটে শুকাতে দেন। এ সময় অপর ভাই আবুল হোসেন বাবুর ধানক্ষেত আরেক ভাই রোস্তম আলী ও তার স্ত্রী সন্তানসহ ভাড়াটে লোকজন নিয়ে কাটতে যান।

এ নিয়ে আব্দুল কাদের ও আবুল হোসেন দুই ভাই বাধা দিতে গেলে আরেক ভাই রোস্তম আলীর সঙ্গে ধাক্কাধাক্কি শুরু হয়। এ সময় রোস্তম আলীর ছেলে নাঈম ইসলাম (৩৫) ধারালো হাসুয়া দিয়ে চাচা আব্দুল কাদেরকে কোপ দেন। এতে চাচা আব্দুল কাদের গুরুতর আহত হন।

তার চিৎকারে প্রতিবেশীরা ছুটে এলে নাঈম ইসলাম ও তারা বাবা-মা পালিয়ে যান। আব্দুল কাদেরকে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক।

বিরল থানার ওসি শেখ নাসিম হাবিব জানান. পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

এবি/রাতদিন