দিনাজপুরে মায়ের কোল থেকে ছিটকে বাসের চাকায় পিষ্ট শিশু নিহান

দিনাজপুরে বাসের চাকায় পিষ্ট হয়ে নিহান(2) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার, ২৮ অক্টোবর নানা বাড়ির থেকে মায়ের কোলে বসে দাদা বাড়ি যাওয়ার পথে দুর্ঘটনাটি ঘটে।

জানা গেছে, মায়ের সঙ্গে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ভোগনগর ইউনিয়নের বিজয়পুর গ্রামে নানা মো. সিরাজুল ইসলামে বাড়ি বেড়াতে এসেছিল দুই বছরের শিশু মো. নিহান। সপ্তাহ ধরে নানার বাড়িতে বেশ ভালো কাটছিল মা ও ছেলের দিনগুলো। কিন্তু নাতির মুখ দেখতে না পেয়ে অস্থির দাদা ও দাদি। তাই নাতিকে নিতে ছুটে আসে দাদা মো. বাদশা মিয়া।

দাদা আর মায়ের হাত ধরে বাড়িতে ফিরবে এই নিয়ে আনন্দে মেতে ছিল শিশু মো. নিহান। খুব ভোরে ঘুম ভেঙ্গে যায় তার। সোমবার সকাল ৭টায় নানা বাড়ির সবাইকে বিদায় জানিয়ে মায়ের কোলে বসে দাদার সঙ্গে বিআরটিসি বাসে রওয়ানা দেয় নিজবাড়ি মাগুড়া জেলার মোহাম্মদপুর উপজেলার পূর্ব নারায়ণপুর গ্রামে।

কিন্তু কিছুদূর যেতে না যেতেই সমস্ত আনন্দ বিষাদে পরিণত হয় শিশু নিহানের পরিবারের ।

বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে বাঁক নেয়ার সময় বিআরটিসি বাসটি বিপরীতগামী একটি ট্রাককে অতিক্রম করার সময় হঠাৎ ব্রেক করলে বাসের সামনে মায়ের কোলে বসা শিশু মো. নিহান ছিটকে পড়ে যায় পাকা সড়কে। সঙ্গে সঙ্গে বাসের পিছন চাকা শিশুটির মাথাকে চাপা দেয়। ঘটনাস্থলেই মারা যায় শিশুটি নিহান ।

বাসের যাত্রী রফিকুল ইসলাম জানান, আমার সামনে বসা ছিল শিশুটি। কিন্তু সড়কে বাঁক নেয়ার সময় হঠাৎ করে ব্রেক করলে বাসটিতে প্রচণ্ড ঝাঁকুনি হয়। এতে শিশুটি ছিটকে দরজা সামনে পড়ে যায়। বাসের সহকারী তাকে বাঁচানোর চেষ্টা করলেও সফল হয়নি। বাসের গতির এবং ঝাঁকুনির কারণে আটকানো যায়নি শিশুটিকে।

বীরগঞ্জ থানার এসআই আকবর আলী বলেন, চাকরি জীবনে অনেক ঘটনা দেখতে হয়েছে। তবে এই ঘটনাটিতে চোখের পানি ধরে রাখতে পারেনি । এ ঘটনায় একটি পরিবারের বেঁচে থাকার স্বপ্নের মৃত্যু হয়েছে বলে তিনি মন্তব্য করেন।

এনএইচ/রাতদিন