দিনাজপুরে মুখোমুখি সংঘর্ষে বিধ্বস্ত বাস, হাসপাতালে ৩০

দিনাজপুরের চিরিরবন্দরে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুটি বাস সম্পুর্ণ বিধ্বস্ত হয়েছে। এতে কমপক্ষে ৩০ জন যাত্রী আহত হয়েছেন।

আজ মঙ্গলবার, ১ মার্চ সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার রাণীরবন্দর বড়ভিটা নামক এলাকায় রংপুর-দশমাইল মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

আহতদের দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও সৈয়দপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, দুর্ঘটনার ফলে প্রায় এক ঘন্টা রংপুর-দশমাইল মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ গিয়ে রাস্তা থেকে দূর্ঘটনা কবলিত যান সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী পদ্মা পরিবহন যাত্রীবাহি বাস চিরিরবন্দর উপজেলার রাণীরবন্দর বড়ভিটা এলাকায় একটি অটোভ্যানকে পাশ কাটাতে গেলে বিপরীত দিক থেকে আসা রংপুরগামী সুজাত পরিবহনের সংঘর্ষ হয়। এই সংঘর্ষের ফলে দুটি বাসই দুমড়ে-মুচড়ে যায়।

খবর পেয়ে সৈয়পুর ফায়ার সার্ভিস, চিরিরবন্দর থানা পুলিশ ও দশমাইল হাইওয়ে থানা পুলিশ ঘটনা স্থলে পৌঁছে উদ্ধার কাজ চালায়। এই দুর্ঘটনায় দুই বাসের চালক, একজন সহকারী ও যাত্রী মিলে কমপক্ষে ৩০ জন আহত হয়। তদেরকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

চিরিরবন্দর থানার ওসি বজলুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্ঘটনা কবলিত যানগুলোকে সড়ক থেকে সরিয়ে ফেলা হয়েছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।