দিনাজপুরে যাত্রীবেশে বাসে ডাকাতি করতে গিয়ে ধরা নারী

বাসে ডাকাতির ঘটনা ঘটেছে দিনাজপুরের নবাবগঞ্জে। এ সময় ডাকাতদের হামলায় গুরুতর আহত হয়েছেন তিনজন যাত্রী। পুলিশ নাজমুন নাহার রিপা (২৮) নামের এক নারী ডাকাতকে আটক করেছে।

আজ সোমবার, ৪ জানুয়ারি ভোরে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মাহাসড়কের নবাবগঞ্জ মতিহারা ব্রিজের কাছ তাকে ওই নারীকে আটক করা হয়। সে জেলার ঘোড়াঘাট উপজেলার সেলিম শেখের স্ত্রী।

ডাকাতদের হামলায় আহতরা হলেন, রানিশংকৈল উপজেলা জসিম উদ্দিনের ছেলে অলিন, ঠাকুর গাঁও জেলার আব্দুল গফ্ফারের ছেলে জুয়েল রানা, নবাবগঞ্জ উপজেলার জয়নাল আবেদিনের ছেলে জামাল হোসেন।

বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মিথুন সরকার জানান, রোববার রাতে ঢাকার যাত্রাবাড়ী থেকে রোজিনা পরিবহন যাত্রী নিয়ে ঠাকুরগাঁও রানি শংকৈলে যাচ্ছিল। যাত্রীবেশে ওই বাসে আটজন ডাকাত ওঠে। পথে গোবিন্দগঞ্জ থেকে দিনাজপুর আসার সময় তারা যাত্রীদের জিম্মি করে ডাকাতি শুরু করে। পথে কাটাবাড়ি এলাকায় গাড়ির সহকারী পালিয়ে গিয়ে ৯৯৯-এ ফোন করে বিষয়টি জানান।

তিনি আরও জানান, ফোন পেয়ে ঘোড়াঘাট থানা পুলিশ গাড়িটির পিছু নেয়। এদিকে বিরামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার নবাবগঞ্জ থানা পুলিশকে সঙ্গে নিয়ে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের দলার দরগা বাজের গাছের গুঁড়ি দিয়ে রাস্তা অবোরোধ করে। গাড়িটি মতিহারা ব্রিজের পাশে রেখে ডাকাত দল পালিয়ে যায়। এ সময় ধাওয়া করে এক নারী ডাকাতকে আটক করা হয়। পরে বাস থেকে পাঁচটি ধারালো চাকু এবং পার্শ্ববর্তী জমিতে একটি রক্তাত্ত চাকু উদ্ধার করা হয়।

এইচএ/রাতদিন