দিনাজপুরে শিগগিরই পাইপ লাইনে গ্যাস, শহরের উন্নয়নে ২৫০ কোটি টাকার প্রকল্প

দিনাজপুরে শিগগিরই পাইপ লাইনে গ্যাস আসবে। ইতিমধ্যেই তা অনুমোদন হয়েছে উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, দিনাজপুর শহরের রাস্তা-ঘাট ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে আড়াই শ কোটি টাকার প্রকল্প পাস হয়েছে। যা অচিরেই বাস্তবায়িত হবে।

এ ছাড়া ঐতিহাসিক রামসাগরকে জনপ্রিয় পর্যটন কেন্দ্রে রূপান্তরিত করতে ব্যাপক উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করার পাশাপাশি দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়ককে ৪ লেনে উন্নিত করতে সাড়ে ৮০০ কোটি টাকার টেন্ডার করেছে বর্তমান সরকার।

শনিবার, ২০ জুলাই দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ রোডে নিমতাড়া (আনন্দ সাগর) সংলগ্ন দিনাজপুর জেলায় গ্রিন এল পি জি অটোগ্যাস স্টেশন অ্যান্ড কনভার্শন সেন্টার এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

হুইপ বলেন, বর্তমানে শেখ হাসিনা সরকারের হাত ধরে দেশে এসেছে নজিরবিহীন সাফল্য। কিন্তু দিনাজপুরে বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে পৌর মেয়র কোনো কাজ করছে না। তিনি একটি কথাই শিখেছেন বর্তমান সরকার আমাকে কাজ করতে দেয় না। এই অজুহাত দিয়েই তিনি পৌরবাসীকে ধোকা দিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, দিনাজপুর পৌরবাসী বছরে ৮ থেকে ১০ কোটি টাকা ট্যাক্স দিয়ে থাকেন। এই ট্যাক্সের টাকা যায় কোথায়? ইচ্ছে করলে তিনি এই টাকা দিয়েই শহরের ময়লা আবর্জনা পরিস্কার পরিচ্ছন্ন করে পৌরবাসীকে মুক্ত করতে পারেন। কিন্তু তিনি তা করেন না। এ কারণেই বর্তমান সরকার দিনাজপুর এলজিইডি’র মাধ্যমে শহরের রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে আড়াইশ’ কোটি টাকার প্রকল্প ইতোমধ্যে অনুমোদন দিয়েছেন। খুব শিগগিরই তা বাস্তবায়ন করা হবে।

তিনি আরো বলেন, দিনাজপুরের রামসাগর পর্যন্ত পাইপ লাইনে গ্যাস সরবরাহের ইতোমধ্যে অনুমোদিত হয়েছে। এ ছাড়া দিনাজপুর-গোবিন্দগঞ্জ, দিনাজপুর-দশমাইল মহাসড়ক ৪ লেনে উন্নীত করার প্রকল্প পাস হয়েছে।

এইচএ/রাতদিন