দিনাজপুর সীমান্ত থেকে হাত, পা, মাথা বিচ্ছিন্ন মরদেহ উদ্ধার

মাথা, দুটি হাত এবং একটি পা বিচ্ছিন্ন অবস্থায় পড়ে আছে। বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে এমন একটি মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত ওই ব্যক্তির নাম জাহাঙ্গীর আলম (৩৫।

আজ বুধবার, ১৬ সেপ্টেম্বর দিনাজপুরের বিরল উপজেলার সীমান্তের কাঁটাতারের বেড়ার ৫শ’ গজের মধ্যে খন্ড-বিখন্ড মরদেহটি উদ্ধার করা হয়। নিহত জাহাঙ্গীর আলম  উপজেলার ধর্মজৈন ব্রিজপাড়া এলাকার মৃত কবির উদ্দীনের ছেলে। তিনি একজন কৃষক।

পরিবারের উদ্ধৃতি দিয়ে বিরল উপজেলার জগতপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ তৌহিদুল ইসলাম জানান, সাত দিন আগে বাড়ি থেকে নিখোঁজ হন জাহাঙ্গীর আলম। পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি। বুধবার দুপুরে সীমান্ত এলাকায় ঘাস কাটতে গিয়ে স্থানীয়রা সেখানে খণ্ড-বিখণ্ড একটি লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। পরে পরিবারের লোকজন ঘটনাস্থলে গিয়ে জাহাঙ্গীরের লাশ শনাক্ত করেন।

পুলিশ জানায়, সীমান্ত পিলার ৩২১/১০এস এবং ৩২১/১১এসের মধ্যবর্তী স্থানে কাঁটাতারের বেড়ার ৫শ’ গজের মধ্যে গোবড়া বিল এলাকায় তার লাশ পড়েছিল। তার লাশ থেকে মাথা, দুটি হাত এবং একটি পা বিচ্ছিন্ন করা ছিল।

পরে বিএসএফ এবং বিজিবির উপস্থিতিতে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ ধারণা করছে, পূর্বশত্রুতার জেরেই তাকে এভাবে হত্যা করা হয়েছে।

এবি/রাতদিন