দুই সন্ত্রাসী গ্রুপের বন্দুকযুদ্ধে বগুড়ায় নিহত ২

বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুরে সন্ত্রাসীদের দুই গ্রুপের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। চরমপন্থী অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত ওই এলাকায় এই গোলাগুলিতে বিদ্ধ হয়ে দুই সন্ত্রাসী নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার, ৬ আগস্ট দিনগত রাত ২টার দিকে ভবানীপুর বাজারের কাছে দুলুর ব্রিজ নামক স্থানে গুলি বিনময়ের এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ভবানীপুর বাজারের পাশে গুলি বিনিময় হচ্ছে এমন সংবাদ পেয়ে শেরপুর থানার টহল পুলিশের একটি দল সেখানে পৌঁছানোর আগেই সন্ত্রাসীরা পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় দুই ব্যক্তিকে পড়ে থাকতে দেখে।

তাদেরকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। তাদের একজনের নাম ধনেশ সুকুমার (৩৮)। তিনি গাইবান্ধার সদর উপজেলার কাঁচদহ গ্রামে মন্টু সরকারের ছেলে বলে জানা যায়। অপরজন আফজাল হোসেন (৫৫) নাটোর জেলার সিংড়া থানার বামিহাল গ্রামের রজব আলীর ছেলে।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটার গান, একটি পাইপ গান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে। বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘আফজালের নামে বিভিন্ন থানায় ২০টি ও ধনেশের নামে ১১টি মামলা পাওয়া গেছে।’

পুলিশের দাবি, নিহতদের মধ্যে ধনেশ ওরফে সুকুমার সরকার পেশাদার ডাকাত এবং আফজাল হোসেন পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির (সর্বহারা) সক্রিয় সদস্য।

জেএম/রাতদিন