দেশে এক সাংবাদিক করোনায় আক্রান্ত, ৪৭ কর্মী কোয়ারেন্টিনে

ইনডিপেনডেন্ট টেলিভিশনের এক সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার সংস্পর্শে আসা আরো ৪৭ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। শুক্রবার, ৩ এপ্রিল  বিকেলে এ তথ্য জানান ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান নির্বাহী (সিইও) ও প্রধান সম্পাদক শামসুর রহমান।

তিনি ফেসবুক লাইভে জানান, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমাদের একজন সহকর্মী, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন পরিবারের একজন সদস্য করোনা ভাইরাসে (কভিড-১৯) পজেটিভ আক্রান্ত। উনি শেষ ২৫ ও ২৬ মার্চ অফিসে কর্মরত ছিলেন। এরপর থেকে অসুস্থবোধ করায় তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। দুইদিন আগে তিনি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) হট নাম্বারে করলে তার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার করোনা ভাইরাসে (কভিড-১৯) পজেটিভ ধরা পড়ে।

তিনি জানান, আমার আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ রাখছি এবং ব্যক্তিগতভাবে প্রতিষ্ঠানটির পরিচালকের সঙ্গে কথা বলেছি। উনার সংস্পর্শে যারা এসেছেন এমন ৪৭ জনের তালিকা করেছে এবং আইসোলেশনে পাঠিয়েছি।’

টেলিভিশনের হেড অব নিউজ মামুন আবদুল্লাহ জানান, ওই সাংবাদিক ৯ দিন ধরে ছুটিতে রয়েছেন।

টেলিভিশন স্টেশনটি লকডাউন করা হবে কি না এমন প্রশ্নে মামুন আবদুল্লাহ বলেন, ‘আমাদের অন্য কর্মচারীদের মধ্যে এ ধরনের কোনো লক্ষণ নেই। আমরা এখনই লকডাউন নিয়ে ভাবছি না।’

মামুন আবদুল্লাহ আরো বলেন, ‘সিসিটিভি ফুটেজ যাচাই করার পরে কর্তৃপক্ষ পদক্ষেপ নেবে।’

এই সাংবাদিক বর্তমানে কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে পর্যবেক্ষণে রয়েছেন বলে টেলিভিশন স্টেশনের এক প্রতিবেদক জানিয়েছেন।

এদিকে আজ দেশে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচজনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ জনে। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এবি/রাতদিন