দ্বিতীয় বিয়ের প্রতিবাদ করায় ঘাড় মটকে প্রথম স্ত্রীকে ‘হত্যা’

রংপুরের মিঠাপুকুরে তানিয়া পারভীন নামে এক নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ২৫ বছর বয়সী ওই নারীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার। তার স্বামী সাইফুল ইসলামকে আটক করেছে পুলিশ। ওই দম্পত্তির চার বছর বয়সী একটি ছেলে আছে।

গত মঙ্গলবার, ৩০ এপ্রিল রাতে উপজেলার গড়েরমাথা আর্দশপাড়ার ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, জামালপুরের সরিষাবাড়ির মতিয়ার রহমানের মেয়ে তানিয়া পারভীনের (২৫) সাথে ২০১১ সালে একই জেলার ধনবাড়ীর আব্দুস সামাদের ছেলে সাইফুল ইসলামের বিয়ে হয়। সাইফুল নিটল টাটা গ্রুপে কর্মরত আছেন। সে কারণে গড়েরমাথা এলাকায় বাড়ি ভাড়া নিয়ে তারা বাস করতেন।

নিহতের পরিবারের লোকজন অভিযোগ করেন, রংপুর অঞ্চলে চাকুরির সুবাদে বদরগঞ্জের এক নারীর সাথে পরকীয়ায় জড়িয়ে পড়ে সাইফুল। এরপর স্ত্রীকে না জানিয়ে সম্প্রতি ওই নারীকে বিয়ে করে রংপুর নগরীতে বাসা ভাড়া নিয়ে সেখানে তোলে। বিষয়টি জানতে পেরে প্রথম স্ত্রী তানিয়া তার স্বামীর কাছে প্রতিবাদ জানালে তাকে নানাভাবে নির্যাতন শুরু করে সাইফুল।

তারা আরও অভিযোগ করেন, সর্বশেষ মঙ্গলবার রাতে তানিয়াকে শ্বাসরোধ করে হত্যার পর সিলিং ফ্যানের সাথে ঝুলিয়ে ঘরের দরজা বন্ধ করে পিছনের দরজা দিয়ে পালিয়ে যান সাইফুল। বুধবার সকালে স্থানীয়রা তানিয়ার ঝুলন্ত মরদেহ দেখে পুলিশকে খবর দেয়।

নিহত তানিয়ার বাবা মতিয়ার রহমান বলেন, ‘দ্বিতীয় বিয়ের প্রতিবাদ করায় সাইফুল আমার মেয়েকে গলাটিপে ও ঘাড় মটকে হত্যা করেছে। আমি তার ফাঁসি চাই।’

মিঠাপুকুর থানার ওসি জাফর আলী বিশ্বাস জানান, ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরেই জানা যাবে এটি হত্যা নাকি আত্মহত্যা। এ ঘটনায় নিহতের পরিবার মামলা দয়ের করেছে।

এবি/রাতদিন