নতুন আইন সংশোধনের দাবিতে রংপুরে সড়ক অবরোধ, শ্রমিকদের বিক্ষোভ

নতুন আইন সংশোধনের দাবিতে রংপুরের আরকে রোড ট্রাক স্ট্যান্ড সড়ক অবরোধ করেছে পণ্যবাহী পরিবহন শ্রমিকরা। এসময় তারা বিক্ষোভ মিছিল করে সড়কে যানবহন আটকে দেয়।

বুধবার, ২০ নভেম্বর বেলা ১১টায় নগরীর আরকে রোড কেন্দ্রীয় ট্রাক টার্মিনালের সামনের সড়কে অবস্থান নিয়ে এ কর্মসূচী পালন করছেন শ্রমিকরা।

বিক্ষুদ্ধ পরিবহন শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান চলাচল বিঘ্নিত করার পাশাপাশি বিভিন্ন রুটের যাত্রীবাহী বাসের গতিরোধ করছে। বাস থেকে যাত্রীদের নামিয়ে দিচ্ছেন তারা। এছাড়া কার, মাইক্রোবাস গাড়ি চলতেও বাধা দিতে দেখা গেছে।

এদিকে ভোর থেকে নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ বাতিলসহ ৯ দফা দাবিতে সারাদেশের মত রংপুরেও পণ্যবাহী পরিবহন ধর্মঘট চলছে। এতে সকল রুটে বন্ধ রয়েছে ট্রাক, ট্যাংকলরী, কাভার্টভ্যান চলাচল। এই পরিবহন ধর্মঘটে রংপুর থেকে কুড়িগ্রাম-লালমনিরহাট অভ্যন্তরীণ রুটে লোকাল বাস চলাচল বন্ধ রয়েছে।

রংপুর জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি হাফিজুর রহমান বলেন, দুর্ঘটনা তো দুর্ঘটনাই। এটা কেউ ইচ্ছা করে ঘটায় না। তারপরও অনেক শ্রমিকের দায়িত্বের অবহেলার কারণেও দুর্ঘটনা ঘটছে। তবে মানুষ খুন করে যদি জামিন মেলে, তাহলে দুর্ঘটনার জন্য শ্রমিকের জামিন মিলবে না কেন? অনেক অযৌক্তিক ধারা নতুন আইনে রয়েছে। আমরা আইন সংশোধন করা হোক।

এনএ/রাতদিন