‘নারী সংক্রান্ত’ ঘটনায় বেরোবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবিতে) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত তিনজন আহত হয়েছেন। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি কনরা হয়েছে। মঙ্গলবার, ২৬ মার্চ রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর সেখানে উত্তেজনা বিরাজ করছে।

ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য ও বেরোবি ছাত্রলীগ নেতা ফয়সাল আজম ফাহিন ও সাধারণ সম্পাদক নোবেল শেখের সমর্থকদের মাঝে এ সংঘর্ষ ঘটে ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা ফাহিনের , নেতৃত্বে একটি আনন্দ মিছিল ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে স্বাধীনতা স্বারকে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এ সময় দুই বছর পেরিয়ে গেলেও ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটি প্রদান না করে একচ্ছপত্র আধিপত্য বিস্তারের অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেল শেখকে বয়কটের ঘোষণা দেয়া হয়।

এরই জেরে রাতে কেন্দ্রীয় খেলার মাঠে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখের অনুসারী রাজিব হোসেন ও তার দুই সহপাঠীর বিরুদ্ধে এক ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগ তুলে ফয়সাল আজম ফাহিনের অনুসারী সুব্রত রায় ও রাব্বি হাতাহাতিতে জড়িয়ে পরে।

পরে এ ঘটনার খবর ছড়িয়ে পরলে উভয় পক্ষের নেতাকর্মীরা জড়ো হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় নোবেল শেখ অনুসারী রাজিব হোসেনকে কুপিয়ে আহত করা হয়। এতে ফাহিন গ্রুপের রাব্বি ও সুব্রত আহত হয়।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখ বলেন, ছাত্রলীগকে কলুষিত করতে একটি গ্রুপ এ ধরণের কাজ করছে।  

অপরদিকে ফয়সাল আজম ফাহিন বলেন, দুই বছর পেরিয়ে গেলেও তারা দুজনে পূর্ণাঙ্গ কমিটি দিচ্ছেনা। দুজনে মিলে   বিভিন্নভাবে ছাত্রলীগকে ভাঙ্গিয়ে সুবিধা নিচ্ছে।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির এস আই মুহিব্বুল ইসলাম বলেন, নারী সংক্রান্ত ঘটনায় দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েছিল।

এইচএ/রাতদিন