নীলফামারীতে ‘চাঁদাবাজি’ করে মালিকদের সংগঠন: পরিবহন শ্রমিকদের অভিযোগ

নীলফামারী সৈয়দপুরে পরিবহন শ্রমিকদের ‘চাঁদাবাজ আখ্যায়িত করায়’ ও শ্রমিকনেতা মো. আখতার হোসেন বাদলের বিরুদ্ধে যড়যন্ত্রের অভিযোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে অভিযোগ করা হয়, জেলা বাস মিনিবাস মালিক সমিতি এবং নীলফামারী  জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ শ্রমিকদের চাঁদাবাজ আখ্যায়িত করেছে।

আজ  মঙ্গলবার, ১ ডিসেম্বর সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন  ট্রাফিক মোড়ে ওই প্রতিবাদ সমাবেশ করেছে জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ন।

সংগঠনের সভাপতি মো. হারুন উর রশিদের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন, জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন ও সাংগঠনিক সম্পাদক মো. মমতাজ আলী। এছাড়াও সেখানে ছিলেন শ্রমিক নেতা মো. এফাজ উদ্দিন সরকার, মো.আব্দুল জলিল, মো. আব্দর রশিদ, মো. আফজাল হোসেন, মো. সেলিম রেজা, মো.হাবিবুর রহমান লোহানী ও মো.মানিক মিয়া।

বক্তারা বলেন, পরিবহন শ্রমিকরা চাঁদাবাজি করে না। তারা সকল শ্রমিকের স্বার্থে নিয়ম মেনে সার্ভিস চার্জ গ্রহণ করে। বরং মালিকদের উভয় সংগঠন গোটা জেলায় চাঁদাবাজিতে লিপ্ত রয়েছে। প্রতিটি পয়েন্টে তাদের লোক চাঁদাবাজি করে আসছে। আর দোষ  চাপানো  হচ্ছে শ্রমিকদের ওপর, বদনাম করা হচ্ছে শ্রমিক সংগঠনের।

বক্তারা আরো বলেন, পরিবহন শ্রমিকরা ঝুঁকি নিয়ে সড়কে গাড়ি চালায়, কোন সমস্যা হলে তারাই সমাধান করে। তখন কোন মালিকদের দেখা যায়না। অথচ মালিকরাই শ্রমিকদের চাঁদাবাজ হিসেবে বদনাম করছে।

মো. আখতার হোসেন বাদলের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন,  সামনে  সৈয়দপুর পৌরসভা নির্বাচন। ওই নির্বাচনে বাদল যাতে প্রার্থী হতে না পারে সেজন্য বিরোধী একটি মহলের ইন্ধনে জেলার দুটি মালিক সংগঠন এক হয়ে অপপ্রচার চালাচ্ছে।

আরআই/রাতদিন