নীলফামারীতে ট্রেনের দাবিতে অন্যরকম মানববন্ধন

চিলাহাটি থেকে ঢাকা পর্যন্ত দিবাকালীন  বিরতিহীন নতুন আন্তঃনগর ট্রেন চালু, আসনসংখ্যা বৃদ্ধি ও দ্বিতীয় উঁচু প্লাটফরম নির্মাণের দাবিতে মোবাইলে আলো জ্বালিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। পরে গণস্বাক্ষর সংগ্রহ করা হয়।

‘অগ্রগতির বাহনই হচ্ছে রেল, রেলের উন্নয়ন মানে রাষ্ট্রের উন্নয়ন, রাষ্ট্রের মানুষের উন্নয়ন’- এই স্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডোমার রেলস্টেশনে গতকাল সোমবার, ১৯ আগষ্ট রাতে এ কর্মসূচি পালিত হয়। এতে সভাপতিত্ব করেন রেল যোগাযোগ রক্ষা কমিটির আহ্বায়ক ও সুজনের ডোমার উপজেলা শাখার সাধারণ সম্পাদক গোলাম কুদ্দুস আইয়ুব।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, সাবেক রেলমন্ত্রী ও মন্ত্রণালয়ের নির্দেশের তিন বছরেও  নীলসাগর এক্সপ্রেস ট্রেনের দ্বিতীয় বহর চালু না হওয়ায় নীলফামারী ও পঞ্চগড়ের প্রায় ২৫ লাখ মানুষের প্রাণের দাবি উপেক্ষিত।

চিলাহাটি থেকে ঢাকা পযর্ন্ত দিবাকালীন বিরতিহীন (নীলসাগর দ্বিতীয় বহর) আরেকটি আন্তনগর ট্রেন দ্রুত চালু, ডোমার ও চিলাহাটি রেলস্টেশনের ২ নম্বর লাইনের পাশে আরেকটি উঁচু প্লাটফরম নির্মাণ করে জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীদের ট্রেনে ওঠা-নামার ভোগান্তি দ্রুত দূর করা, আসনসংখ্যা বৃদ্ধি, প্রথম ও দ্বিতীয় শ্রেণির যাত্রীদের বিশ্রামাগার নির্মাণ করার দাবি করেন বক্তারা।

এইচএ/রাতদিন