নীলফামারীতে সড়কে অবৈধ যান বন্ধের দাবি

তিন দফা দাবি আদায়ে নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ সৈয়দপুরে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে। শনিবার, ২৭ এপ্রিল বিকেলে সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় ওই কর্মসূচি পালন করা হয়। একই দাবিতে নীলফামারী জেলার প্রতিটি উপজেলায় পরিবহন সংগঠনের নেতাকর্মীর উদ্যোগে একই কর্মসূচি পালিত হয়েছে।

সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনারসংলগ্ন নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের কার্যালয় চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়। এতে নেতৃত্ব দেন নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক পরিবহন শ্রমিক নেতা মো. আখতার হোসেন বাদল। বিক্ষোভ মিছিল শেষে সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন ট্রাফিক মোড়ে এক সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়েছে।

এতে নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক শ্রমিকনেতা মো. আখতার হোসেন বাদল, নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি মো.শাহনেওয়াজ সানু, নীলফামারী জেলা মাইক্রোবাস, পিক-আপ ও কার মালিক সমিতির সভাপতি পৌর কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু, নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. মমতাজ আলী, নীলফামারী জেলা ট্রাক-ট্রাংকলড়ী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রনজিৎ কুমার এবং নীলফামারী জেলা মাইক্রোবাস, পিক-আপ ও কার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মানিক মিয়া প্রমূখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, পরিবহন মালিকরা নিজের ও ব্যাংক ঋণ নিয়ে লাখ লাখ টাকা দিয়ে গাড়ি কিনে যাত্রীসেবা দিয়ে আসছেন। কিন্তু সকল মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে অবৈধ ইজিবাইক, ব্যাটারিচালিত অটোরিক্সা, নছিমন, করিমন চলাচলের কারণে তাদের ব্যবসায় মন্দা চলছে। তারপরও প্রশাসন সেসব বন্ধে কোন কার্যকরী পদক্ষেপ গ্রহন করছে না। প্রশাসনকে ম্যানেজ করে ওই সব অবৈধ যানবাহন অবাধে জেলার মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে দাপিয়ে চলাচল করছে।

সভায় বক্তারা মহাসড়কে ব্যাটারি ও শ্যালো ইঞ্জিন চালিত সকল ধরণের অবৈধ যান চলাচল ও নরসিংদী থেকে জলঢাকা হয়ে ডোমার-দেবীগঞ্জ-ডিমলা রুটে বিআরটিসি বাস চলাচলসহ হাইওয়ে পুলিশের হয়রানি বন্ধের দাবি জানানো হয়। সেই সঙ্গে নীলফামারী জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদে তিন দফা দাবি অবিলম্বে ব্যবস্থা নেওয়ার আহŸবান জানান। অন্যথায় আগামীতে কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও হুঁশিয়ারী উচ্চারণ করেন।

এইচএ/রাতদিন