নেতারা ক্ষমতা পেয়ে সরকারকে ব্যবহার করেছে : সমাজকল্যাণ মন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, অনেক নেতারা ক্ষমতা পেয়ে সরকারকে ব্যবহার করেছে তাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী ব্যবস্থা গ্রহন করবেন। তাই ক্ষমতা পেয়ে জনগনের কথা ভুলে গেলে চলবে না ।

বুধবার, ১১ ডিসেম্বর  লালমনিরহাট জেলা পরিষদ অডিটোরিয়াম মাঠে আওয়ামীলীগের ত্রি-বার্ষিক জেলা সম্মেলনে সমাজকল্যাণ মন্ত্রী এসব কথা বলেন ।

মন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার নেৃতৃত্বে বর্তমান সরকার যে কোন মূল্যে দেশ থেকে দারিদ্র্য নির্মূল করতে বদ্ধ পরিকর। বতর্মানে উত্তরঅঞ্চলের মানুষের কোন অভাব নেই। সরকার সব সময় অসহায় দুঃস্থ মানুষের পাশে দাড়ায়।

মন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় এসে তারা কেউ দেশের অসহায় জণগণের কথা ভাবেনি। শেখ হাসিনা দেশ পরিচলনার দায়িত্ব নিয়ে অবহেলিত মানুষের ভাগ্যোন্নয়নে কাজ  করছেন । তিনি বয়ষ্ক ভাতা , বিধবা ভাতা ও প্রতিবন্ধি ভাতা চালু করেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোতাহার হোসেনের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে  প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন  আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক । তথ্য ও গবেষনা সহ সম্পাদক নাঈমুজ্জামান মুক্তা, সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে   জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিজেপি যেদিন ক্ষমতায় এসেছিল মির্জা ফখরুলরা সেদিন রসগোল্লা খেয়েছিলেন। আনন্দের চোটে রসগোল্লা খেয়েছিলেন। মনে করেছিলেন এখনি বিজেপি তাদের ক্ষমতায় বসাবে। এখন বিজেপি সভাপতি অমিত শাহ যখন বলেন বিএনপির আমলে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন বেশি হয়েছে তখন কী আঁতে ঘা লাগে, কলিজায় ঘা লাগে মির্জা ফখরুল সাহেবদের ।

অনুপ্রবেশকারীদের দল থেকে বের করে দেওয়ার কথা উল্লেখ করে নানক বলেন, গুটিকয়েক কর্মীর আচার আচরণের জন্য আমরা শেখ হাসিনার অর্জনকে বিসর্জন দিতে পারি না। অনুপ্রবেশকারীদের দল থেকে বের করে দিতে হবে ।

এসময় দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি।

পরে বিকেলে ত্রি-বার্ষিক কা্উন্সিল অধিবেশনে মোতাহার হোসেনকে সভাপতি ও অ্যাড. মতিয়ার রহমানকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি গঠন করা হয়। এতে ২০৫ জন কাউন্সিলর অংশ গ্রহন করেন ।

এনএ/রাতদিন