পঞ্চগড়ে সরকারী জমিতে যুবলীগ নেতার অবৈধ রিসোর্ট

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নে অবৈধ রিসোর্টসহ সরকারি জমিতে গড়ে তোলা বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ওই ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আশরাফুল ইসলাম এসব স্থাপনার মালিক বলে জানা গেছে।

বৃহস্পতিবার, ৩ অক্টোবর বিকেলে উপজেলার শালবাহান ইউনিয়নের মাঝিপাড়ায় পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়ক সংলগ্ন এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জমিতে গড়ে তোলা এ রিসোর্ট উচ্ছেদে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্র জানায়, তেঁতুলিয়া মডেল থানা ও হাইওয়ে থানা পুলিশের সহযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুদুল হক এ অভিযান পরিচালন করেন।

এ সময় সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল মুকিত, তেঁতুলিয়া মডেল থানার ওসি জহুরুল ইসলাম, তেঁতুলিয়া হাইওয়ে থানার ওসি আব্দুল্লাহ-হেল-বাকি উপস্থিত ছিলেন। অভিযানে সড়ক ও জনপথের জমিতে যুবলীগ নেতার গড়ে তোলা রিসোর্ট উচ্ছেদ করা হয়।

জানা যায়, শালবাহান ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আশরাফুল ইসলাম প্রায় ৫ বছর আগে দলীয় প্রভাব খাটিয়ে মাঝিপাড়া এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জমি, কবরস্থান ও খাসজমি দখল করে বাগান বাংলো, গোলঘর ও রিসোর্ট গড়ে তোলেন। সেখানে বিভিন্ন অপকর্ম চালাতেন এই যুবলীগ নেতা।

তবে যুবলীগ নেতা আশরাফুল ইসলাম দাবি করেছেন, কোনো প্রকার নোটিশ ছাড়াই উদ্দেশ্যমূলকভাবে আমার স্থাপনায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুদুল হক বলেন, সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে স্থাপনা গড়ে তোলায় আশরাফুল ইসলামকে বারবার তা সরিয়ে নিতে নোটিশ করা হয়। কিন্তু সরিয়ে না নেয়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

জেএম/রাতদিন