পঞ্চগড়ে ঢাকা-নারায়নগঞ্জফেরত ৪ জনের করোনা শনাক্ত

পঞ্চগড়ে ঢাকাফেরত এক দম্পতিসহ নতুন করে আরো ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে তিনজনই দেবীগঞ্জ উপজেলার বাসিন্দা। অপর একজনের বাড়ি আটোয়ারী উপজেলায়।

আজ সোমবার, ১৮ মে সন্ধ্যায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষাগারে নমুনা পরীক্ষায় তাদের করোনা ধরা পড়ে বলে নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪ জনে।

 জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, দেবীগঞ্জ উপজেলায় নতুন করে আক্রান্ত তিনজনেরই বাড়ি চিলাহাটি ইউনিয়নের মহৎপাড়া এলাকায়। তাদের মধ্যে বৃদ্ধ দম্পতি রয়েছেন। স্বামীর বয়স ৮৫ বছর এবং স্ত্রীর বয়স ৬৫ বছর। একই গ্রামে আক্রান্ত অপর নারীর বয়স ৫০ বছর। তারা সম্প্রতি ঢাকা থেকে বাড়ি ফিরেন। তারপর থেকেই তারা হোম কোয়ারেন্টিনে ছিলেন।

গত ১৬ মে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে করোনা ধরা পড়ে।

আক্রান্ত অপরজনের বাড়ি আটোয়ারী উপজেলার ধামোর ইউনিয়নের গিরাগাঁও এলাকায়। ২২ বছর বয়সী ওই যুবক নারায়ণগঞ্জ থেকে গত ১৪ মে বাড়ি ফিরেন। এ নিয়ে জেলায় স্বাস্থ্যকর্মী, কয়েদি ও পুলিশসহ মোট ২৪ জনের করোনা শনাক্ত হলো। পঞ্চগড় সদর উপজেলায় ৫ জন, তেঁতুলিয়ায় ৫ জন, বোদায় ৩ জন, দেবীগঞ্জে ১০ জন ও আটোয়ারী উপজেলায় ১ জন। এদের বেশিরভাগই ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরের মতো করোনা হটস্পট থেকে পঞ্চগড়ে ফিরেছেন।

এইচএ/রাতদিন