পঞ্চগড়ে শীতজনিত রোগীর সংখ্যা ২৮২৩

পঞ্চগড়ে গত কয়েকদিন ধরে শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশার দাপটে বেড়েই চলছে শীতের তীব্রতা। ফলে দিন দিন শীতজনিত রোগীর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। কনকনে শীত ও কুয়াশার কারণে সবচেয়ে বেশি প্রভাব পড়ছে শিশু ও বয়স্কদের মাঝে। ফলে শিশু ও বয়স্করা শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ১৭ দিনে হাসপাতালের বহির্বিভাগ থেকে শীতজনিত রোগে আক্রান্ত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়ে গেছে নতুন-পুরাতন ১৪৯৮ জন শিশু ও নারী এবং ১৩২৫ জন পুরুষ রোগী। যা মোট রোগীর সংখ্যা ২৮২৩ জন।

শনিবার, ২১ ডিসেম্বর দুপুরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে গিয়ে দেখা গেছে শিশু বিভাগটি প্রায় রোগী শূন্য। তবে জানা গেছে, গত ১৭ দিনে যে শিশুরা হাসপাতালে ভর্তি হয়েছিল তাদের অবস্থার উন্নতি হওয়ায় পরিবারের সদস্যরা বাড়ি নিয়ে গেছে।

এ বিষয়ে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সিরাজদ্দৌলা পলিন জানান, গত ২৪ ঘণ্টায় ২ জন নারী ও ৪ জন শিশু ডায়রিয়ায় আক্রান্ত এবং শীতজনিত রোগে আক্রান্ত হয়ে আরও ৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

এদিকে শনিবার সকালে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে পঞ্চগড়ের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এনএ/রাতদিন