পঞ্চগড়ে হাত থেকে গরু ছিনিয়ে নিল বাঘ, প্রাণে বাঁচলো কৃষক

গরু নিয়ে বাড়ি ফেরার পথে বাঘের হামলার শিকার হয়েছে কাওছার আলী (২২) নামে এক কৃষক। এ সময় তিনি পালিয়ে প্রাণে বাঁচলেও তার সঙ্গে থাকা গরুটি নিয়ে চা বাগানের ভেতর চলে যায় বাঘ।

বুধবার, ১৯ আগষ্ট সন্ধ্যায় পঞ্চগড় সদর উপজেলার সাতমেড়া ইউনিয়নের মুহুরিজোত গ্রামের দক্ষিণে পরিত্যক্ত একটি চা বাগানে এ ঘটনা ঘটে।

কৃষক কাওছার আলী উপজেলার পার্শ্ববর্তী গ্রামের উষাপাড়ার আবদুল কালামের ছেলে।

কাওছার জানান, বুধবার সন্ধ্যায় গরুটিকে মাঠ থেকে বাড়ি নিয়ে যাওয়ার সময় হঠাৎ জঙ্গল থেকে বের হয়ে বাঘটি আমার ওপর হামলা চালায়। আমি কোনোমতে সেখান থেকে পালিয়ে যাই। কিন্তু আমার গরু নিয়ে চা বাগানের ভেতর চলে যায় বাঘটি।

স্থানীয় এলাকাবাসী জানান, এ ব্যাপারে একাধিকবার অভিযোগ জনানো হয়েছে, তবে কোনো সুরাহা হয়নি।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পৌঁছান সামাজিক বন বিভাগের কর্মী, পঞ্চগড় সদর থানা পুলিশ ও স্থানীয় সমাজসেবক জনপ্রতিনিধিরা। সন্ধ্যার পর বন বিভাগ বাঘের আক্রমণ থেকে বাঁচতে প্রতিটি গ্রামে মাইকিং শুরু করে।

পঞ্চগড় সদর উপজেলার বন বিভাগের সদর বিট অফিসার সুলতান মাহমুদ বলেন, জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বন বিভাগ কর্তৃক ওই গ্রামের আশপাশসহ গ্রামে গ্রামে জরুরি মাইকিং চলছে। সবাইকে সচেতন থাকার পরামর্শ দেয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার বিভাগীয় বনকর্তা আবদুর রহমান ঘটনাস্থলে পরিদর্শনে আসবে। এ ছাড়া দিনাজপুর বন বিভাগ থেকে বাঘ শিকারি আনা হবে বলে জানান তিনি।