পাকিস্তানি পত্রিকায় বাংলাদেশকে ব্যঙ্গ!

পাকিস্তানের জনপ্রিয় পত্রিকা ‘দ্য নেশন’ একটি কার্টুন ছেপেছে। এতে স্পষ্ট ব্যঙ্গ করা হয়েছে বাংলাদেশকে। শুধু বাংলাদেশ নয়, এ তালিকায় আছে আফগানিস্তান ও নিউজিল্যান্ডও।

 কার্টুনে দেখানো হয়েছে, একটি কবর ভেঙে ব্যাট হাতে উঠে দাঁড়িয়েছে পাকিস্তান (সম্ভবত পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ)। সেই ব্যাটের আঘাতে মাটিতে পড়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। সামনে আতঙ্কিত চেহারায় দৌড়াচ্ছে নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশ। এই কার্টুনের ভাষায় তিন প্রতিপক্ষ অপমানিতই বোধ করতে পারে মনে করছেন অনেকেই।

সেমিফাইনালের দৌড় থেকে বলতে গেলে ছিটকেই পড়েছিল সরফরাজ আহমেদের দল। নিজেদের ষষ্ঠ ম্যাচে এসে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেই দলটিই এখন নতুন করে স্বপ্ন দেখছে।

পাকিস্তানের পরের তিন ম্যাচ নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশের বিপক্ষে। এই ম্যাচ তিনটি জিততে পারলে সেমিফাইনালে যাওয়ার ভালো সুযোগ থাকবে।

এই কার্টুন দিয়ে আসলে বোঝানো হয়েছে, হারতে হারতে প্রায় কবরে ঢুকে গিয়েছিল পাকিস্তান। হঠাৎ সেখান থেকে জেগে উঠে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে। এবার সামনে নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশ। তারাও এই কবর থেকে উঠা পাকিস্তানকে ভয় পাচ্ছে। যার জন্য দৌড়ে পালাচ্ছে।

এখন দেখার বিষয়, কবর থেকে ওঠা পাকিস্তানিদের ভয়ে অন্যরা দৌড়ে পালায়, নাকি অন্যদের ধাওয়ায় ফের কবরে ঢ়ুকে যায় পাকিস্তান।

জেএম/রাতদিন