পাকিস্তানের পর প্রোটিয়া বোলারদের দাপট

একদিনেই শেষ হলো ১৪ উইকেট। প্রথমে দক্ষিণ আফ্রিকার ১০ ব্যাটসম্যানকে আউট করেন স্বাগতিক পাকিস্তানের বোলাররা। শেষ বিকালে খেলতে নেমে প্রোটিয়া বোলারদের তোপের মুখে পড়তে হয়েছে তাদেরও।

করাচি টেস্টের প্রথম দিনশেষে তাই কে এগিয়ে আছে, বলাটা বেশ মুশকিলই হয়ে পড়েছে। প্রথম ইনিংসে ২২০ রানে অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানও ১৮ ওভারে ৩৩ রান তুলতে হারিয়েছে চার উইকেট।

টস জিতে ব্যাট করতে নেমে ৩০ রানে প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ৩ চারে ১৬ বলে ১৩ রান করে সাজঘরে ফেরত যান ওপেনার এইডেন মার্করাম। আরেক ওপেনার ডিন এলগার ফিফটি তুলে ৫৮ রানে আউট হন নৌমান আলির বলে।

এরপর আর কোনো প্রোটিয়া ব্যাটসম্যানই বলার মতো প্রতিরোধ গড়তে পারেননি। ৬৪ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান আসে জর্জ লেন্ডির ব্যাট থেকে। শেষ পর্যন্ত ২২০ রানেই থামে দক্ষিণ আফ্রিকার ইনিংস। পাকিস্তানের পক্ষে ২২ ওভার বল করে ৫৪ রান দিয়ে ইয়াসির শাহ নেন ৩ উইকেট।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেই ১৫ রানের ভেতরে সাজঘরে ফেরেন দুই ওপেনার ইমরান বাট ও আবিদ আলি। এরপর ফেরেন অধিনায়ক বাবর আজম ও নাইট ওয়াচ ম্যান হিসেবে নামা শাহিন শাহ আফ্রিদিও। আজহার আলি ও ফাওয়াদ আলম দুজনেই ৫ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শুরু করবেন।

সংক্ষিপ্ত স্কোর

প্রথম ইনিংস

দক্ষিণ আফ্রিকা ২২০/১০ (ডিন এলগার ১০৬ বলে ৫৮ রান, ইয়াসির শাহ ৫৪/৬)
পাকিস্তান ৩৩/৪ (ইমরান বাট ২৫ বলে ৯ রান, কাগিসো রাবাদা ৮/২)

এনএ/রাতদিন

মতামত দিন